• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পায়ে হেঁটে রাজধানীতে ফিরছে শ্রমজীবী মানুষ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০২০, ১৫:৩২
পায়ে হেঁটে রাজধানীতে ফিরছে শ্রমজীবী মানুষ
এভাবেই দলে দলে রাজধানীতে ফিরছে শ্রমজীবী মানুষ (ফাইল ছবি)

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ভয় থাকলেও পায়ে হেঁটেই রাজধানীতে প্রবেশের ঢল নেমেছে শ্রমজীবী মানুষের। রাজধানীতে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বাড়ার পাশাপাশি রিকশার দাপট রয়েছে বিভিন্নস্থানে।

গাবতলীতে খাবারের আশ্বাসে আন্দোলন থেকে সরে গেছে পরিবহন শ্রমিকরা। প্রতিদিনের মতোই চেকপোস্টে মানুষকে সচেতন করার চেষ্টা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সরেজমিনে রাজধানীর অন্যতম প্রবেশ পথ গাবতলীতে দেখা যায়, গণপরিবহন না থাকায় পায়ে হেঁটেই প্রবেশ করছেন খেটে খাওয়া মানুষ।

অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ার নিষেধাজ্ঞা থাকলেও প্রবেশমুখী অনেকেই বলছেন, অফিস খোলা তাই ঝুঁকি সত্ত্বেও আসতে হচ্ছে কর্মস্থলে।

নিত্যপণ্য ছাড়া অন্য দোকান খোলা না থাকলেও ব্যক্তিগত গাড়ি আর রিকশার ভিড় দেখে বোঝার উপায় নেই দেশে সাধারণ ছুটি চলছে, রয়েছে অঘোষিত লকডাউন। ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হলেও রাস্তায় বেড়েছে গাড়ির চাপ।

বৈশাখের কড়া রোধ উপেক্ষা করে মানুষকে সচেতন করতে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাজধানীর বিভিন্ন পয়েন্টে সক্রিয় রয়েছেন তারা।

অপরদিকে গাবতলী এলাকায় স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকে খাবার দেয়ার আশ্বাস পেয়ে আন্দোলন থেকে সরে গেছে পরিবহন শ্রমিকরা। শ্রমিকরা জানায়, গণপরিবহন বন্ধ থাকায় অভাবের কারণে রাস্তা নামতে বাধ্য হয়েছেন তারা।

পরে লাইনে দাঁড় করিয়ে এসব শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ অবস্থায় গায়ে গা লাগানো ভিড়ের কারণে বেড়েছে ভাইরাস সংক্রমণের ঝুঁকি।
পি

মন্তব্য করুন

daraz
  • জনদুর্ভোগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
বৃষ্টি প্রার্থনায় রাজধানীতে ইসতিসকার নামাজ আদায়
রাজধানীর শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন
X
Fresh