logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

৫ মে পর্যন্ত গণপরিবহন বন্ধ

৫ মে পর্যন্ত গণপরিবহন বন্ধ
করোনার সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি বাড়ায় দেশব্যাপী গণপরিবহন চলাচলের ওপর দেয়া নিষেধাজ্ঞার মেয়াদ আরো বাড়ানো হয়েছে। নতুন মেয়াদে ৫ মে পর্যন্ত গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম এ তথ্য জানান।

মো. নজরুল ইসলাম বলেন, আগের মতো জরুরি পরিষেবা, খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি, ওষুধ, ওষুধশিল্প ও চিকিৎসাসামগ্রী পরিবহন, কৃষিপণ্য, সার ও কীটনাশক, মৎস্য এবং প্রাণিসম্পদ খাতের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য, শিশুখাদ্য, জীবনধারণের মৌলিক উপাদান উৎপাদন ও পরিবহন, গণমাধ্যম ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না।’

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার প্রথম ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। ছুটির মধ্যে গণপরিবহন চলাচলও বন্ধ ঘোষণা করা হয়। পরে পরিস্থিতির উন্নতি না হওয়ায় ছুটি আরও চার দফায় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়। একই সঙ্গে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞার মেয়াদও বাড়ছে।

দেশের বিভিন্ন জেলার পাশাপাশি রাজধানীতে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সারাদেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫০৩ জন। এরমধ্যে রাজধানীতেই বেশি। আর মারা যাওয়া ৪ জনের সবাই রাজধানীবাসী। এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ১৩১ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৬৮৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১২ জন। শুক্রবার দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
পি
 

RTVPLUS