• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তীব্র শীতে দুর্ভোগে তিস্তা-ধরলা পাড়ের মানুষ

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ২২ ডিসেম্বর ২০১৯, ১০:০১
তীব্র শীত দুর্ভোগ তিস্তা-ধরলা

ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহে কাঁপছে লালমনিরহাটের মানুষ। তীব্র শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত চারদিন ধরে এ জেলায় দেখা মেলেনি সূর্যের। দিনের বেলা মেঘাচ্ছন্ন আকাশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঝড়ছে শিশির। কুয়াশার সঙ্গে বইছে হিমেলে হাওয়া। ফলে দিনে-রাতে প্রচণ্ড ঠান্ডায় অস্থির অবস্থা বিরাজ করছে সীমান্তবর্তী লালমনিরহাট জেলায়। সব চেয়ে বেশি দুর্ভোগের কবলে পড়েছে তিস্তা ও ধরলা নদী তীরবর্তী এলাকার ৩৩টি চরের মানুষ।

খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন তারা। শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। হাঁপানি, অ্যাজমা, নিউমোনিয়া, হৃদরোগসহ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা। শীতের তীব্রতা থেকে গবাধি পশুরাও রেহাই পাচ্ছে না। ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহের তীব্রতা বাড়ায় ফুটপাতে বসা স্বল্পমূল্যের পুরান কাপড়ের দোকানগুলোতে ভিড় জমাচ্ছে শীতার্ত মানুষ। নিজের সাধ্যমতো কিনছেন সামান্যতম শীতবস্ত্র। সন্ধ্যার পর গ্রাম ও শহরে দোকানগুলো ক্রেতা সংকটের কারণে বন্ধ হয়ে যাচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। এদিকে প্রচণ্ড শীতে দিনমজুররা কাজকর্মে যেতে না পারায় মানবেতর জীবন যাপন করছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করার খবর পাওয়া গেছে। যদিও ভুক্তভোগীদের অভিযোগ, যে পরিমাণ শীতবস্ত্র দেওয়া হয়েছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

পি

মন্তব্য করুন

daraz
  • জনদুর্ভোগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোরেলগঞ্জে স্টিলব্রিজের সঙ্গে আটকে গেলো বাস, যাত্রীদের দুর্ভোগ 
মেট্রোরেল চলাচল স্বাভাবিক
সেনবাগে সড়কের বেহাল দশা, দুর্ভোগে এলাকাবাসী 
চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার
X
Fresh