logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

নারায়ণগঞ্জে বিদ্যালয়ের সামনের সড়ক যেন সরু খাল (ভিডিও)

নারায়ণগঞ্জ প্রতিনিধি
|  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৯ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৮
নারায়ণগঞ্জ সদর উপজেলার বেশ কয়েকটি স্কুলের সামনের রাস্তায় দীর্ঘদিন যাবৎ পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা। অবস্থা এতটাই খারাপ যে জলাবদ্ধতার কারণে নিয়মিত ক্লাস করতে পারছে না শিক্ষার্থীরা। ভুক্তভোগীদের অভিযোগ, ময়লা পানি দিয়ে স্কুলে যাওয়া-আসা করার কারণে নানা চর্ম রোগে আক্রান্ত হচ্ছে শিক্ষার্থীরা।

একটু বৃষ্টি হলেই পানি ও নর্দমার ময়লা মিলে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে ফেলছে নারায়ণগঞ্জের উত্তর চাষাঢ়া, চানমারী এলাকার রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয় ও ইসদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের। এছাড়াও এমন দুর্ভোগে অতিষ্ঠ এখানকার প্রায় ১১টি ছোট-বড় শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

এটি উপজেলা সড়ক নামে পরিচিত হলেও বছরের পর বছর ধরে সংস্কারের অভাবেই এমন বেহাল অবস্থায় পড়ে আছে। শিক্ষার্থী ছাড়াও এ এলাকা দিয়ে চলাচলকারীরা প্রতিদিন জলাবদ্ধতার কারণে দুর্ভোগে পড়ছেন।

ভুক্তভোগী মাতুয়াইল শিশু মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. মোঃ নাসির উদ্দিন বলেন, কর্তৃপক্ষের উদাসীনতার কারণে দীর্ঘদিন ধরে সংস্কার ছাড়া এভাবেই পড়ে আছে সড়কটি।

নারায়ণগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসার রাফেজা খাতুন বলেন, শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

দীর্ঘদিনের এ সমস্যা সমাধানে সরকারের সুদৃষ্টি কামনা করছেন ভুক্তভোগীরা।

আরও পড়ুন 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়