Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ডিজেলের দাম না কমালে ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘট চলবে

If the price of diesel is not reduced, the truck-covered van will go on strike
ফাইল ছবি

ডিজেলের অতিরিক্ত দাম না কমালে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিকদের ধর্মঘট চলবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি। আজ রোববার (৭ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির নেতারা এক ব্রিফিংয়ে ধর্মঘট অব্যাহত রাখার এ হুমকি দেন।

সেখানে নেতারা ৩ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো-

১. জ্বালানি তেলের (ডিজেল ও কেরোসিন) বর্ধিত মূল্য প্রতি লিটারে ১৫ টাকা প্রত্যাহার।

২. যমুনা ও মুক্তারপুর সেতুর বর্ধিত টোল প্রত্যাহার।

৩. দেশের সিটি করপোরেশন ও পৌরসভাগুলো পণ্য পরিবহন যানের ওপর যে টোল নেয় তা বন্ধ করা।

তিন দফা দাবি মানা না হলে ট্রাক, কাভার্ড ভ্যান, প্রাইমমুভার-টেইলার, মিনিট্রাক, পিকআপ ভ্যানের চলমান কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন নেতারা।

বাস ভাড়া বৃদ্ধির দাবি

ডিজেলের দাম বাড়ার পর শুক্রবার থেকে সারাদেশে বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিক সমিতি। ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘট করছে তারা।

রোববার বিআরটিএর সঙ্গে বৈঠকে বাস ভাড়া ৪১ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন সড়ক পরিবহনমালিকরা। সিএনজিচালিত হলেও ঢাকা মহানগরীতে একই হারে বাস ভাড়া বাড়ানোর প্রস্তাব করেছেন তারা। ঢাকায় মিনিবাস ভাড়া বাড়ানোর প্রস্তাব করা হয়েছে ৫০ শতাংশ।

এতে দূরপাল্লার বাস ভাড়া ৪১ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেছেন পরিবহনমালিকরা। অর্থাৎ আগে প্রতি কিলোমিটারে ভাড়া যেখানে ১ টাকা ৪২ পয়সা ছিল, এখন সেখানে ২ টাকা চান মালিকরা।

আর মহানগরে বাস ভাড়া ৪১ শতাংশ ও মিনিবাসের ভাড়া ৫০ শতাংশ বাড়ানোর দাবি করেছেন মালিকরা। মহানগরে বাস ভাড়া ছিল প্রতি কিলোমিটার ১ টাকা ৭০ পয়সা। এখন তা ২ টাকা ৪০ পয়সা করার দাবি করেছেন মালিকরা। আর মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটার ১ টাকা ৬০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৪০ পয়সা করার দাবি করা হয়েছে।

কেএফ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS