Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

মার্কেট খুলে দিতে আজও রাজধানীতে বিক্ষোভ

মার্কেট খুলে দিতে আজও রাজধানীতে বিক্ষোভ
রাজধানীতে বিক্ষোভ

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার থেকে ৭ দিনের লকডাউনে গিয়েছে সরকার। আজ মঙ্গলবার (৬ এপ্রিল) দ্বিতীয় দিনের মতো চলছে লকডাউন। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দোকানপাট, শপিংমল বন্ধ থাকবে। এর ফলে স্বাভাবিকভাবেই অনেক মানুষই কর্মহীন হয়ে পড়বে।

মঙ্গলবার সকাল থেকে দোকান খুলে দেওয়ার জন্য গাউসিয়া-নিউমার্কেট, মিরপুরসহ রাজধানীর বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা বিক্ষোভ করেছেন। লকডাউনের প্রথম দিনে সোমবারে একই দাবিতে তারা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।

রাজধানীর মিরপুর-১০ নম্বর গোলচত্বরের পাশে সকাল ১১টার দিকে শতাধিক ব্যবসায়ী ব্যানার হাতে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন। ব্যবসায়ীরা দাবি করছেন, ৬ থেকে ৮ ঘণ্টার জন্য হলেও দোকানপাট যাতে খুলে দেওয়া হয়। তারা সরকারি সকল ধরনের নিয়ম মেনে পরিচালনা করবেন।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যবসায়ী হাবিবুর রহমান বলেন, ‘পরিবার নিয়ে আমরা কীভাবে বাঁচবো। দোকান বন্ধ রাখলে তো উপার্জনের পথও বন্ধ। তাই সরকারের কাছে অনুরোধ, যেন স্বল্প পরিসরে হলেও দোকান খুলে দেওয়া হয়।’

এদিকে, নিউমার্কেট এলাকায় সড়কে নেমে বিক্ষোভ করেছেন দোকান মালিক-কর্মচারীরা।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় মার্কেট খোলার দাবিতে আজ (৬ এপ্রিল) মঙ্গলবার বিক্ষোভ ও মানববন্ধন করেছেন সেখানকার ব্যবসায়ী ও কর্মচারীরা। এদিন বেলা ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় হাজী আসহান উল্লাহ সুপার মার্কেটের সামনে ১৫ মিনিটের জন্য সড়ক অবরোধ করে দুই শতাধিক ব্যবসায়ী।

এমআই/পি

RTV Drama
RTVPLUS