• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী নিলামে বিক্রি করে দিলেন ডিএনসিসি মেয়র (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:২১
Dhaka North City Corporation
ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নেতৃত্বে অভিযানে যায় একটি টিম

রাজধানীর ফুটপাত দখল করে অবৈধভাবে আর নির্মাণ সামগ্রী রাখা যাবে না। কারো সামগ্রী পাওয়া গেলেই স্পট নিলামে বিক্রি করে দেবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে গুলশান-২ এর ৮৬ নং রোডে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নেতৃত্বে অভিযানে যায় একটি টিম। ওই এভাবেই বিক্রি করে দেয় একটি নির্মাণ প্রতিষ্ঠান সামগ্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই রোডের একটি নির্মাণাধীন ভবনের কাজের জন্য ফুটপাত দখল করে রড রাখা হয়। সেখানে নির্মাণাধীন ভবনের তত্ত্ববধায়ক কাউকে না পেয়ে প্রথমে নিলামের ডাক দেন ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা আবদুল হামিদ মিয়া। এরপর একজন সাইড ইঞ্জিনিয়ার পরিচয় দিলে তাকে ভৎসনা করা হয় এবং ২০ টন রড রাখার দায়ে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কেন ফুটপাত দখল করে এভাবে মালামাল রাখা হয় জানতে চাইলে ওই সাইড ইঞ্জিনিয়ার কোনো জবাব দিতে পারেননি। পরে স্পট নিলামে তুললে তাতে ৫ জন অংশ গ্রহণ করেন।

এর মধ্যে মাহমুদ মোল্লা নামে একজন সব রড ও রড কাটার মেশিন ৪৯ হাজার টাকায় ক্রয় করেন। পরে ট্যাক্স ভ্যাট বাবদ আরও ৭ হাজার টাকা দেন তিনি।

এ সময় প্রধান রাজস্ব কর্মকর্তা বলেন, ‘আমরা বার বার সতর্ক করার পরেও কেউ পাত্তা দেয়নি, তাই এগুলো নিলামে দেয়া হয়েছে। এখন এসব সরকারি মাল। যিনি নিলামে কিনেছেন তিনি ছাড়া কেউ ধরতে পারবেন না।’

এসজে

মন্তব্য করুন

daraz
  • জনদুর্ভোগ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
অগ্নিঝুঁকি কমাতে ডিএনসিসির কড়া নির্দেশনা
ময়লা জমা দিলেই টাকা দেবে ডিএনসিসি 
X
Fresh