• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাপানের পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিনিধি দলের রোহিঙ্গা শিবির পরিদর্শন

কক্সবাজার প্রতিনিধি

  ৩০ জুলাই ২০১৯, ১৫:২৭
রোহিঙ্গা

জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো এবং তার সাথে আসা জাপানের ঊর্ধ্বতন কর্মকর্তারা কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শন করেছেন।

মঙ্গলবার(৩০ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে শরণার্থী ক্যাম্প পরিদর্শনকালে শরণার্থীদের সাথে তারা কথা বলেন এবং শিবিরের দায়িত্বে নিয়োজিত স্থানীয় প্রশাসনের সাথে মতবিনিময় করেন।

এসময় জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সম্মানের সাথে দ্রুততম সময়ের মধ্যে স্বদেশে প্রত্যাবাসনের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীর বোঝা বাংলাদেশের জন্য একটা বিশাল চাপ। এ চাপ সামলাতে বাংলাদেশের প্রতি বিশ্ব নেতৃবৃন্দের সহযোগিতাপূর্ণ মনোভাব প্রদর্শন অত্যন্ত জরুরি।

পরিদর্শনকালে জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সাথে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব), ইউএনএইচসিআর-এর কক্সবাজার এর প্রধান মিঃ মারিন, ঊর্ধ্বতন কর্মকতা ইফতেখার উদ্দিন বায়েজীদ, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের শরণার্থী বিষয়ক ডেস্কের পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : রোহিঙ্গাদের হয় নাগরিকত্ব, নয় ভূখণ্ড দিতে হবে: মাহাথির
---------------------------------------------------------------------

এর আগে জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো’র নেতৃত্বে সে দেশের ঊর্ধ্বতন প্রতিনিধিদল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জাপানে একটি বিশেষ ফ্লাইটে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে আরআরআরসি আবুল কালাম (এনডিসি), কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ উন্নয়ন) সরওয়ার কামাল, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক, ইউএনএইচসিআর-এর কক্সবাজারের প্রধান মিঃ মারিন, ঊর্ধ্বতন কর্মকতা ইফতেখার উদ্দিন বায়েজীদ, জেলা প্রশাসনের এনডিসি প্রমুখ তাদেরকে স্বাগত জানান।

জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো ও ঊর্ধ্বতন প্রতিনিধিদল জাপানের বিশেষ ফ্লাইটে আজ কক্সবাজার ত্যাগ করবেন বলে জানা গেছে।

পি

মন্তব্য করুন

daraz
  • রোহিঙ্গা সংকট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী
ভুটানের সঙ্গে জলবিদ্যুৎ আমদানি চুক্তি শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী
ঢাকায় আসছেন ভুটানের রাজা, হবে ৪ চুক্তি
জাপানে বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ, বাংলাদেশি শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন
X
Fresh