• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শিলাবৃষ্টিসহ ঝড়ো হাওয়ার সম্ভাবনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০২০, ১২:১৭
শিলাবৃষ্টিসহ ঝড়ো হাওয়ার সম্ভাবনা
আবহাওয়া অধিদপ্তর (ফাইল ছবি)

মৌসুমের স্বাভাবিক লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গে ও তৎসংলগ্ন এলাকার বঙ্গোপসাগরে অবস্থান করায় দেশের দিকে ধেয়ে আসছে একটি বৃষ্টি বলয়। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় শিলাবৃষ্টির আশঙ্কাসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।
আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায়, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, দেশের কয়েকটি স্থানে বজ্রবৃষ্টিসহ কালবৈশাখী হতে পারে। এছাড়া সিলেট বিভাগের অধিকাংশ এলাকায় একটানা বৃষ্টি হতে পারে। আর দেশের অনেক এলাকায় আকাশ পরিষ্কার, হঠাৎ উত্তর পশ্চিমে কালো মেঘ, তারপর দমকা হাওয়া, এরপর বজ্রবৃষ্টি আবার আকাশ পরিষ্কার হয়ে যেতে পারে।

ফরিদপুর, মাদারীপুর, রাঙ্গামাটি, রাজশাহী, পাবনা, সিলেট ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পি

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
শিলাবৃষ্টি ও তাপপ্রবাহ নিয়ে নতুন বার্তা
বৃষ্টির সঙ্গে পড়ল ২৫০ গ্রাম ওজনের শিলা
যেসব অঞ্চলে শিলাবৃষ্টির শঙ্কা
X
Fresh