• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তিন দিন বৃষ্টির পর আসছে ৫ দিনের শৈত্যপ্রবাহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জানুয়ারি ২০২০, ১৮:১১
তিন দিন বৃষ্টি ৫ দিন শৈত্যপ্রবাহ

আগামী তিন দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হবে। তার পরবর্তী ৫ দিনে বৃষ্টির প্রবণতা ও রাতের তাপমাত্রা কমতে পারে। এরপর শৈত্যপ্রবাহ শুরু হবে। এতে বাড়বে শীতের তীব্রতা।

আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পূবালী লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার একটি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

বৃহস্পতিবার মধ্যরাত থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত শুরু হয়। ভোরের আলো ফোটার সাথে সাথে রাজধানীতে বাড়তে থাকে বৃষ্টি। ফলে শুক্রবার বন্ধের দিনে বিপাকে পড়েন বাইরে কাজে বের হওয়া রাজধানীবাসী। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুক্ষণের জন্য উঁকি দেয় রোদ। হালকা রোদে কিছুক্ষণ মানুষ স্বস্তি পেলেও দুপুরের পর আবার আকাশ গোমড়ামুখো হতে শুরু করে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ জানান, ৩ জানুয়ারির পর থেকে দেশের তাপমাত্রা কমতে থাকবে। ৬ জানুয়ারি থেকে ১০ জানুয়ারির মধ্যে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে। মাসের মাঝামাঝিতে জেঁকে বসতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ। মাসের শেষদিকে আবারও তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওযার সম্ভাবনা রয়েছে। এসময় দেশের বিভিন্ন জেলা-উপজেলায় কনকনে শীত অনুভূত হতে পারে। বিশেষ করে গ্রামাঞ্চলে শীতের প্রভাব বেশি থাকবে।

পি

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি
দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিষহ জনজীবন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
X
Fresh