• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চার দিন পর দেখা মিলেছে সূর্যের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ডিসেম্বর ২০১৯, ১১:৪৮
চার দিন সূর্য

রাজধানীতে আজ (সোমবার)চার দিন পর দেখা মিলেছে সূর্যের। সকাল ১০টার পর দেশের কোথাও কোথাও সূর্যের দেখা মিললেও আবার কোথাও দেখা যায়নি আকাশ মেঘলা থাকার কারণে। ১৯ ডিসেম্বর থেকে শৈত্যপ্রবাহ চলমান থাকায় তখন থেকেই সূর্য ছিল নিরুদ্দেশ। এদিকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা আজ সোমবার (২৩ ডিসেম্বর) সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সকাল ৭টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ‘আজকে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ। এছাড়া ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। আবহাওয়া প্রায় শুষ্ক থাকতে পারে। সকালের দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।’

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

সারাদেশের পূর্বাভাসে আবহাওয়া অফিস আরও জানিয়েছে, আগামী দুই দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে। তার পরবর্তী ৫ দিনের প্রথমদিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বছরের প্রথম চন্দ্রগ্রহণ শুরু, যেসব দেশ থেকে দেখা যাচ্ছে
বিরল পূর্ণগ্রাস সূর্যগ্রহণের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব
চার দিনের রিমান্ডে ব্যারিস্টার কাজল
চলতি বছরের প্রথম সূর্যগ্রহণ যেদিন
X
Fresh