• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আজ থেকে শৈত্যপ্রবাহ কমতে পারে

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৩ জানুয়ারি ২০১৮, ০৮:৫০

রাজধানী ঢাকাসহ সারাদেশে বইছে তীব্র শৈত্যপ্রবাহ। তবে আশার কথা হচ্ছে আবহাওয়া অফিস জানিয়েছে আজ শনিবার থেকে এর তীব্রতা কমতে শুরু করবে।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা আবহাওয়াবিদ হাফিজুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শনিবার থেকে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। ফলে কিছুটা হলেও কমবে শীতের তীব্রতা। তবে দেশের কোথাও কোথাও শীতের তীব্রতা অব্যাহত থাকতে পারে।

শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

শুক্রবার সন্ধ্যা ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৭৫ শতাংশ। এ সময় তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস।এছাড়া শুক্রবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ৬ এবং সর্বনিম্ন ১১ ডিগ্রী সেলসিয়াস।

পরবর্তী ২৪ ঘণ্টার (শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাঙ্গামাটি, সীতাকুন্ড, চাঁদপুর, টাঙ্গাইল, ফরিদপুর ও হাতিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। তবে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোন জ্বালানির দাম কত টাকা কমতে পারে
বৃষ্টির সঙ্গে কমতে পারে তাপমাত্রা
শৈত্যপ্রবাহ ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস
শৈত্যপ্রবাহ নিয়ে যা জানাল আবহাওয়া অধিদপ্তর
X
Fresh