• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি

আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ২৩:০২
ফাইল ছবি

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজ রাতে বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে গেছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ঢাকার বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি হয়।

এর আগে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছিল, আজকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনা আজ রাত সাড়ে ৯টার দিকে বাস্তবে রূপ নিয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে বইছিল হালকা ঝড়ো বাতাসও।

মঙ্গলবার রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা গত কয়েকদিনের তুলনায় বেশি ছিল। এই বৃষ্টির কারণে আজ রাতে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। আগামী কয়েকদিন এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ঢাকা, রাজশাহী, রংপুর, যশোরসহ দেশের বেশকিছু অঞ্চলে আজকে বৃষ্টি হয়েছে। এতে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামীকাল চট্টগ্রামসহ আরও কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে ১৪-১৫ জানুয়ারি পর্যন্ত এই বৃষ্টি থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের, কখনও টানা আবার কখনও থেমে থেমে বৃষ্টি হতে পারে। এ ক’দিন আকাশ বেশিরভাগ সময় মেঘলা থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৩, ময়মনসিংহে আজ ১৬ দশমিক ২, চট্টগ্রামে আজ ১৭ দশমিক ২, সিলেট ১৫ দশমিক ৮, রাজশাহীতে ১৬ দশমিক ৩, রংপুরে ১৩, খুলনায় ১৬ দশমিক ৫ এবং বরিশালে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিষহ জনজীবন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
X
Fresh