• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রোববার থেকে বৃষ্টি কমবে

আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২১, ১২:৫৬
রাজধানীর পান্থপথের পূর্ব পাশ থেকে তোলা - ছবি : আরটিভি

কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন অঞ্চলে ভারি বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টি আগামী রোববার (৪ জুলাই) থেকে কমার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আষাঢ়ের মাঝামাঝি থেকে দেশজুড়েই ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। ফলে একদিনের ব্যবধানে তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস কমেছে।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। সকাল গড়িয়ে বেলা ১২টা পার হলেও বৃষ্টি থামার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে প্রকৃতির এমন বৈরি আচরণে মানুষ বাধ্য হয়ে নিজ থেকেই ঘরবন্দী সময় কাটাচ্ছেন।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, জলীয়বাষ্প নিয়ে আসা দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক শুক্রবার (২ জুলাই) সকল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেন, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের বেশ কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোনো কোনো অঞ্চলে মাঝারি-ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। তবে এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির জন্য পাবনায় ইসতিসকার নামাজ
চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়
সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি
বৃষ্টির আশায় জেলায় জেলায় ইসতিসকার নামাজ
X
Fresh