• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব'জ্রসহ ভারী বৃষ্টির আশঙ্কা

আরটিভি নিউজ

  ০২ জুন ২০২১, ২২:২৩
বজ্যসহ ভারী বর্ষণের আশঙ্কা

আগামীকাল বৃহস্পতিবার দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

অতিভারী বৃষ্টি থেকে নেমে এসেছে ভারী বর্ষণে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টিপাত আরো কমতে পারে। একই সঙ্গে তাপমাত্রা আরো বাড়বে। আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ জানান, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, এর বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত।

আরও পড়ুন...যুক্তরাষ্ট্রের গবেষকরা বলছেন অর্ধেক হয়ে যেতে পারে বাংলাদেশের জনসংখ্যা

বৃহস্পতিবার (৩ জুন) চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ঢাকায় এসময় দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১০-১৫ কিমি।

শুক্রবার নাগাদ তাপমাত্রা আরও বাড়তে পারে। তবে বর্ধিত পাঁচদিনে মৌসুমি বায়ু দেশের উপকূলে এলে বৃষ্টিপাত পুনরায় বাড়বে।

বুধবার (২ জুন) দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে, ৮০ মিলিমিটার; যা আগের দিনের অর্ধেক। এছাড়া সার্বিকভাবেই কমেছে বৃষ্টিপাত। ফলে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বেড়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে, ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এফএ

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা তিন দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
রাজধানীসহ ৮ অঞ্চলে কালবৈশাখীর আশঙ্কা, সতর্ক সংকেত
৫ বিভাগে ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
গভীর রাতে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা, আশঙ্কাজনক স্বামী 
X
Fresh