• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিকেলেও বৃষ্টি, বাড়বে তাপপ্রবাহ

আরটিভি নিউজ

  ০২ জুন ২০২১, ১৩:৪৭
বিকেলেও বৃষ্টি, বাড়বে তাপপ্রবাহ
ফাইল ছবি

সপ্তাহের শেষ দিকে সারা দেশে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে আজও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এই ২৪ ঘণ্টা পরবর্তী তিন দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সীতাকুণ্ডে ১৯৩ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ৮৫ মিলিমিটার।

বুধবার (২ জুন) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে-রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

বুধবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামে ১৬১ মিলিমিটার, সন্দ্বীপে ৮৮, ঢাকায় ৮৫, ময়মনসিংহে ৮৩, টাঙ্গাইলে ৪৮ ও বদলগাছীতে ৪২ মিলিমিটার।

পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
টানা ৩ দিন কোথায় কখন ঝড়-বৃষ্টি হতে পারে
X
Fresh