• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফেব্রুয়ারির শেষে শিলাবৃষ্টির সম্ভাবনা

আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:০২
Chance, hail, end, February
ফাইল ছবি

গত বছর শীতের প্রকোপ কম থাকলেও এবারের শীত মানুষের হার কাঁপানো। কয়েকটি শৈত্যপ্রবাহ শেষ হয়েছে। তবে এ সপ্তাহের পর সারা দেশে আর শৈত্যপ্রবাহ না থাকলেও শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড়ের সম্ভাবনা দেখছে আবহাওয়া অধিদপ্তরের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে।

আজ বুধবার (০৩ ফেব্রুয়ারি) তাপমাত্রা বেশ কিছুটা বাড়লেও দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ বইছে। আগামীকাল বৃহস্পতিবার তাপমাত্রা আরও বাড়বে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ফেব্রুয়ারি শেষ মুহূর্তে বসন্ত কাল। এসময়ে শিলাবৃষ্টি ও বজ্রসহ ঝড়ের সম্ভাবনা আছে। এছাড়া মার্চে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হবে। এ মাসে উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। নদী কেন্দ্রিক এলাকায় মাঝারি ধরনের কুয়াশার সম্ভাবনা রয়েছে।

আজ বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৮, যা গতকাল মঙ্গলবার ছিল চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৪। এর আগের দিন সোমবার ছিল শ্রীমঙ্গলে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ তাপমাত্রা ৩ ডিগ্রি বেড়ে ১৪ দশমিক ১, গতকাল ছিল ১১ দশমিক ৭; ময়মনসিংহে আজ ২ ডিগ্রি বেড়ে ১২ দশমিক ৪, গতকাল ছিল ১০; চট্টগ্রামেও ২ ডিগ্রি বেড়ে আজ ১৩, ছিল ১১ দশমিক ২; সিলেটে ২ ডিগ্রি বেড়ে আজ ১৩ দশমিক ২, ছিল ১১; রাজশাহীতে আজ ১ ডিগ্রি বেড়ে ৭ দশমিক ৫, ছিল ৬ দশমিক ৯; রংপুরে ১ ডিগ্রি বেড়ে আজ ১০ দশমিক ২, ছিল ৯; খুলনায় একই আছে ১০ দশমিক ৫ এবং বরিশালে আজ ১ ডিগ্রি বেড়ে ৯ দশমিক ৫, গতকাল ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস।

এফএ

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
সূর্যের তাণ্ডব আর শেষের রোমাঞ্চে মুম্বাইয়ের দাপুটে জয়
যেসব অঞ্চলে শিলাবৃষ্টির শঙ্কা
টানা তিন দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
X
Fresh