• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশের কোন জেলায় কতজন আক্রান্ত?

আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২০, ১৭:২৯
How many people are affected in any district of the country?
দেশের কোন জেলায় কতজন আক্রান্ত?

দেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৫১০ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭০৯ জন।

আজ মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ১৪৯টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে ১২ হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৫৪ হাজার ৫৫৯টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪১ জন। এতে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ১৫ হাজার ৩৯৯ জনে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী সাতজন। এদের মধ্যে ২১ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১১ জন, সত্তরোর্ধ্ব সাতজন এবং ৮০ বছরের বেশি বয়সী দুইজন ছিলেন। তাদের ১৫ জন ঢাকা বিভাগের, ১৫ জন চট্টগ্রাম বিভাগের, পাঁচজন রাজশাহী বিভাগের, পাঁচজন খুলনা বিভাগের এবং একজন রংপুর বিভাগের বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ৪২,০৩৩, চট্টগ্রাম ১২,৭৫৪, নারায়ণগঞ্জ ৫,৭৪১, বগুড়া ৪,১৮০, কুমিল্লা ৪,১৬৭, গাজীপুর ৪,০৩৯, ফরিদপুর ৩,৫৯৩, খুলনা ৩,৫১৩, সিলেট ৩,৫০০, কক্সবাজার ৩,১২১, নোয়াখালী ২,৭৪৫, মুন্সীগঞ্জ ২,৫০৩, রাজশাহী ২,২০৫, ময়মনসিংহ ২,০৫২, কিশোরগঞ্জ ১,৮৫২, বরিশাল ১,৬৮৬, নরসিংদী ১,৬৬৬, ব্রাহ্মণবাড়িয়া ১,৫০৯, চাঁদপুর ১,৪৬১, যশোর ১,৩০৩, সুনামগঞ্জ ১,২৭৮, লক্ষ্মীপুর ১,২০১, টাঙ্গাইল ১,১৮৯, গোপালগঞ্জ ১,১৫৮, কুষ্টিয়া ১,১৪১, সিরাজগঞ্জ ১,০৫৯, হবিগঞ্জ ১,০৫৫, মাদারীপুর ১,০৩৯, ফেনী ১,০২৯, রংপুর ৯৮৩, পটুয়াখালী ৮৬৯, শরীয়তপুর ৮৪৩, মৌলভীবাজার ৮৩৯, রাজবাড়ী ৮১৪, মানিকগঞ্জ ৭৮৪, নওগাঁ ৭৭৯, জামালপুর ৭৬৮, দিনাজপুর ৬৭৫, পাবনা ৬৭১, জয়পুরহাট ৬২৭, ঝিনাইদহ ৬২১, নেত্রকোনা ৫৬৯, বরগুনা ৫১১, রাঙ্গামাটি ৫১১, নড়াইল ৫০৯, বান্দরবান ৫০৭, সাতক্ষীরা ৪৮৭, ভোলা ৪৫৬, খাগড়াছড়ি ৪১৪, বাগেরহাট ৩৯৪, চুয়াডাঙা ৩৬৪, নীলফামারী ৩৫৩, নাটোর ৩৫১, চাঁপাইনবাবগঞ্জ ২৯১, গাইবান্ধা ২৮৮, শেরপুর ২৬৭, ঝালকাঠী ২৪২, পিরোজপুর ২১৮, ঠাকুরগাঁও ২০৬, কুড়িগ্রাম ১৪৯, পঞ্চগড় ১৪৬, লালমনিরহাট ১২৬ ও মেহেরপুর ১২৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ঈদের পর থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
X
Fresh