logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

ভুয়া সার্টিফিকেট নিয়ে কেউ ইতালি যায়নি: পররাষ্ট্র মন্ত্রণালয় (ভিডিও)

আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৬:৩৫ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৮:৩৪
কোনো বাংলাদেশি করোনাভাইরাস নেগেটিভের ভুয়া সার্টিফিকেট নিয়ে ইতালি যাননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ইতালিতে কয়েকজন বাংলাদেশির মধ্যে করোনভাইরাস শনাক্ত হওয়ার বিষয়ে কয়েকটি সংবাদপত্র ও টেলিভিশনে প্রচারিত সংবাদের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায় মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি যে এক হাজার ৬শ বাংলাদেশি ইতালি গেছেন তারা কোভিড-19 নেগেটিভের ভুয়া সার্টিফিকেট নিয়ে যাননি। তাদের মধ্যে কিছু যাত্রী নিজ উদ্যোগে কোভিড-19 নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যান, পরে প্রয়োজন হতে পারে এমনটি ভেবে। তবে ইতালি ভ্রমণের জন্য এ ধরনের সার্টিফিকেট থাকার কোনো নির্দেশনা দেশটির পক্ষ থেকে দেয়া হয়নি।

এদিকে এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আরটিভি নিউজকে বলেন, আমাদের দেশ থেকে অনেকে ভুয়া সাটিফিকেট নিয়ে ইতালি গেছেন এমন খবর প্রচার হলো, কিন্তু সার্টিফিকেট নিয়ে গেছেন মাত্র ৩৩ জন। তারা গ্রহণযোগ্য প্রতিষ্ঠান থেকেই সার্টিফিকেট নিয়েছেন, কেউ রিজেন্ট বা জেকেজির মতো প্রতিষ্ঠানের সাটিফিকেট নেয়নি। আর ইতালিও কখনোও করোনার নেগেটিভ সাটিফিকেট নিয়ে যাওয়ার জন্য বলেনি।

তিনি আরও বলেন, বাংলাদেশিদের একটি সফট টেস্ট করানো হয়। সেখানে ২৭ জন করোনাভাইরাস পজেটিভ বলে মনে হলে তাদের কোয়ারান্টাইন রাখা হয় ১৪ দিনের জন্য,  কিন্তু তারা কোয়ারান্টাইনের জন্য দেয়া হোটেলে না থেকে বাইরে ঘোরাঘুরি করেছেন। এতে ইটালিয়ান গণমাধ্যমে খবর প্রচার হয় যে, করোনা শনাক্ত হওয়া বাংলাদেশিরা ঘুরে বেড়াচ্ছে। এ বিষয়ে বাংলাদেশির বক্তব্য হচ্ছে ইতালিয়ান খাবার খেতে না পেরে বাঙালি খাবারের জন্য তারা বাইরে বের হয়েছিল।

এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়