logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

সংশ্লিষ্টদের আরও কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে বললেন মেয়র তাপস

আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৫:২৭ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৬:২২
Mayor Tapas asked those concerned to implement the lockdown more strictly
শেখ ফজলে নূর তাপস
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ  সংশ্লিষ্ট সবাইকে ওয়ারীতে আরও কঠোরভাবে লকডাউন বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে নগর ভবনে ওয়ারী লকডাউন নিয়ে কেন্দ্রীয় বাস্তবায়ন কমিটির ২য় পর্যালোচনা সভায় এই নির্দেশনা দেন ব্যারিস্টার শেখ তাপস। তিনি এ সময় ওই এলাকার বাসিন্দাদেরকে আরও কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ এই লকডাউন কার্যকরে সর্বাত্মক সহযোগিতার অনুরোধ জানান।

তিনি বলেন, লকডাউনকৃত এলাকায় অবস্থিত প্যাসিফিক ফার্মাসিটিক্যালসসহ অন্যান্য সরকারি-বেসরকারি কার্যালয় এবং ৩টি সুপারশপের মধ্যে যৌক্তিকতা বিবেচনায় যেকোনো ১টি সুপারশপ খোলা রেখে বাকি দুটো বন্ধ করারও নির্দেশনা দেন। এছাড়া ই-কমার্স প্লাটফর্মের মাধ্যমে খাদ্য সরবরাহকারী ব্যক্তিদের সুনির্দিষ্ট নামের তালিকা প্রদান করতে বলেন এবং অন্যান্য সব ব্যক্তির যাতায়াত বন্ধ করারও নির্দেশনা দেন। একইসাথে স্বতঃস্ফূর্তভাবে নমুনা দিতে আরও বেশি সচেতন হওয়ার জন্য তিনি জনগণকে আহ্বান জানান।

প্রায় লক্ষাধিক লোকের এলাকায় গত ১১ দিনে মাত্র ১৪৮ জন লোকের নমুনা প্রদান বাস্তবিক চিত্রের প্রতিফলন হতে পারে না মন্তব্য করে তিনি বলেন, জনগণকে আরও বেশি পরিমাণে নমুনা দিতে সচেতন করুন, উদ্বুদ্ধকরণ করন। কারণ প্রাপ্ত তথ্য-উপাত্ত বলছে, লকডাউন শুরুর সময়কার সংক্রমণের হার এবং বর্তমান সংক্রমণের হার প্রায় একই, যা কোনোভাবেই কাম্য হতে পারে না।  তাই যেসব বাসা-বাড়িতে এখন পর্যন্ত কোভিড-19 এ আক্রান্ত রোগী রয়েছে, সেসব বাড়ির বাসিন্দারা যাতে বাড়ির বাইরে যেতে না পারেন, সেটাও নিশ্চিত করতে তিনি সংশ্লিষ্ট সবকে নির্দেশনা দেন।

এ সময় ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হোসেন আলো ও আইইডিসিআর এর প্রতিনিধি সভায় জানান যে,  এলাকার জনগণকে উদ্বুদ্ধ করতে আজ থেকে ২৮টি টিম বাড়ি বাড়ি গিয়ে জনগণকে নমুনা প্রদানের আহ্বান জানাবেন এবং এই নমুনা প্রদানে সরকার নির্ধারিত ফি ২০০ টাকাও জনগণকে দিতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে এলাকার লোকজন নমুনা নিরীক্ষা করা হচ্ছে। 

সভায় জানানো হয় যে, লকডাউন শুরুর সময়কার সংক্রমণের হার ছিল ৪০ শতাংশ বর্তমানেও তা প্রায় ৪০ শতাংশ।  এছাড়া স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন ৬০০ লোককে প্রতিদিন তিন বেলা খাবার সরবরাহ করা হচ্ছে এবং প্রতিদিন সকালবেলা প্রায় ৩শ পরিবারের মাঝে বিনামূল্যে সবজি সরবরাহ করা হচ্ছে বলে জানানো হয়।

 

সি/

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়