logo
  • ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩০ জন, আক্রান্ত ১৩৫৬ জন, সুস্থ হয়েছেন ১০৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রোম বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হলো ১৫২ বাংলাদেশিকে (ভিডিও)

আসলামুজ্জামান, ইতালি, আরটিভি নিউজ
|  ০৮ জুলাই ২০২০, ২২:৩১ | আপডেট : ০৯ জুলাই ২০২০, ০৯:১৩
152 Bangladeshis were deported from Rome airport
ফাইল ছবি
ইতালির রোম বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হলো ১৫২ বাংলাদেশিকে। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে ইতালি যাওয়া ১৫২ বাংলাদেশিকে বিমান থেকে নামতে না দিয়ে ওই বিমানেই ফেরত পাঠানো হচ্ছে। এই যাত্রীরা আগামীকাল ঢাকায় ফিরে আসছেন।
বুধবার (৮ জুলাই) স্থানীয় সময় দুপুর ১টার দিকে রাজধানী রোমের ফিউমিসিনো বিমানবন্দরে ওই বিমানটি অবতরণ করে।
ইতালির জাতীয় দৈনিক ইল মেসসাজ্জেরোর অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটিতে থাকা বাংলাদেশি যাত্রীদের ইতালিতে প্রবেশ করতে দেয়া হয়নি। তাদের কাতারে ফেরত পাঠানো হচ্ছে।কাতার থেকে বাংলাদেশে পাঠানো হবে। ইতালিয়ান সরকারের পূর্বঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে  তারা ইতালিতে প্রবেশ করতে চেয়েছিল।
এর আগে অপর একটি ফ্লাইটের দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।
এখন বাংলাদেশিরা ইতালির প্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কড়া নজরদারিতে রয়েছেন। ঢাকা থেকে ফেরা প্রতি ৮ জনের একজন করোনা পজিটিভ শনাক্ত হচ্ছে। গত তিন সপ্তাহে নতুন করে ৭৫ বাংলাদেশি সংক্রমিত হয়েছেন। এরমধ্যে গত একদিনে আক্রান্ত হয়েছেন ৩৬ বাংলাদেশি। 
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক, আগামী এক সপ্তাহ ঢাকা থেকে ইতালিগামী সব ফ্লাইট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। 
ইতালির করোনা পরিস্থিতি যখন নিয়ন্ত্রণে ঠিক তখনই বাংলাদেশিদের নতুন করে সংক্রমণের খবরে রীতিমতো বিব্রত ও হেনস্তার শিকার হচ্ছেন প্রবাসীরা। মঙ্গলবার ইতালিতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৩৬ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে সোমবার ১২ জন, রোববার ৬ জন এবং গত ৩ সপ্তাহে ৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

সি/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪২১০২ ১৩৭৯০৫ ৩১৮৪
বিশ্ব ১৮২৫২২৭৫১১৪৫৫৭৮০৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়