• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গা ক্যাম্পে করোনা সীমিত রাখার গল্প বিশ্বকে জানতে হবে: পররাষ্ট্রসচিব

আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২০, ২৩:১৮
cri, unhcr,
আলোচনায় পররাষ্ট্রসচিব

রোহিঙ্গা শিবিরগুলোতে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ রাখার জন্য জাতিসংঘ ও মানবিক সহযোগীদের সাথে সরকারের প্রাথমিক পরিকল্পনা এবং যৌথ প্রচেষ্টা ফলে তা নিয়ন্ত্রণ করা গেছে। এটি এক সফলতার গল্প, এটি বিশ্বের জানা উচিত। বললেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

আজ রোববার (৫ জুলাই) সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত লেটস টক অন রোহিঙ্গা রেসপন্স এবং কোভিড-১৯’ শীর্ষক আলোচনায় তিনি এ কথা বলেন।

সৌভিক দাস তমালের সঞ্চালনায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধি স্টিভেন কর্লিস, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার, মেডিকেল অফিসার ও লেদা আইটিসির আইপিসি ফোকাল সুমায়া তাসনিম এবং রোহিঙ্গা প্রতিনিধি জানে ​​আলম ভার্চুয়াল এই আলোচনায় অংশ নেন।

বিশ্বের বিভিন্ন দেশের কোভিড-19 পরিস্থিতির কথা উল্লেখ করে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও আমরা কক্সবাজারকে করোনাভাইরাস পরিস্থিতি বেশ ভালভাবে মোকাবিলা করেছি। যা একটি ভাল উদাহরণ এবং যা বিশ্ববাসীর সাথে শেয়ার করে নেয়া উচিত।

বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধি স্টিভেন কর্লিস রোহিঙ্গা শিবিরের ভেতরে এবং বাইরের মানুষের চলাচল সীমাবদ্ধ রাখতে এবং ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে অংশীদারদের সমর্থন নিয়ে পদক্ষেপ গ্রহণের জন্য সরকার এবং আরআরআরসির প্রশংসা করেন।

আলোচনায় অংশ নিয়ে ইউএনএইচসিআর এ প্রতিনিধি বলেন, কোভিড-19 মানবিক চাহিদা বাড়িয়ে দিয়েছে এবং তারা তাদের নিজেদের ব্যয় কমানোর মাধ্যমে তহবিলের সর্বোত্তম ব্যবহার করছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধুর জন্মদিনে সিআরআইয়ের ‘দ্য ফিয়ারলেস কল : থ্রি’
রোহিঙ্গা শিবিরে ফের আগুন, পুড়ল ৮ শেড 
X
Fresh