logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

রোহিঙ্গা ক্যাম্পে করোনা সীমিত রাখার গল্প বিশ্বকে জানতে হবে: পররাষ্ট্রসচিব

  আরটিভি নিউজ

|  ০৫ জুলাই ২০২০, ২৩:১৮ | আপডেট : ০৫ জুলাই ২০২০, ২৩:২৪
cri, unhcr,
আলোচনায় পররাষ্ট্রসচিব
রোহিঙ্গা শিবিরগুলোতে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ  রাখার জন্য জাতিসংঘ ও মানবিক সহযোগীদের সাথে সরকারের প্রাথমিক পরিকল্পনা এবং যৌথ প্রচেষ্টা ফলে তা নিয়ন্ত্রণ করা গেছে। এটি এক সফলতার গল্প, এটি বিশ্বের জানা উচিত। বললেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

আজ রোববার (৫ জুলাই) সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত লেটস টক অন রোহিঙ্গা রেসপন্স এবং কোভিড-১৯’ শীর্ষক আলোচনায় তিনি এ কথা বলেন।

সৌভিক দাস তমালের সঞ্চালনায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধি স্টিভেন কর্লিস, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার, মেডিকেল অফিসার ও লেদা আইটিসির আইপিসি ফোকাল সুমায়া তাসনিম এবং রোহিঙ্গা প্রতিনিধি জানে ​​আলম ভার্চুয়াল এই আলোচনায় অংশ নেন।

বিশ্বের বিভিন্ন দেশের কোভিড-19 পরিস্থিতির কথা উল্লেখ করে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও আমরা কক্সবাজারকে করোনাভাইরাস পরিস্থিতি বেশ ভালভাবে মোকাবিলা করেছি। যা একটি ভাল উদাহরণ এবং যা বিশ্ববাসীর সাথে শেয়ার করে নেয়া উচিত।

বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধি স্টিভেন কর্লিস রোহিঙ্গা শিবিরের ভেতরে এবং বাইরের মানুষের চলাচল সীমাবদ্ধ রাখতে এবং ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে অংশীদারদের সমর্থন নিয়ে পদক্ষেপ গ্রহণের জন্য সরকার এবং আরআরআরসির প্রশংসা করেন।

আলোচনায় অংশ নিয়ে ইউএনএইচসিআর এ প্রতিনিধি বলেন, কোভিড-19 মানবিক চাহিদা বাড়িয়ে দিয়েছে এবং তারা তাদের নিজেদের ব্যয় কমানোর মাধ্যমে তহবিলের সর্বোত্তম ব্যবহার করছে।

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৫১৯৯০ ৩৬৬৮৭৭ ৬৪৪৮
বিশ্ব ৬০৩২৫২৬৯ ৪১৭২৯৫৩৩ ১৪১৮৯৯২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়