• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইন্টারনেটে প্রচারণা চালাচ্ছে জঙ্গিরা: ডিএমপি কমিশনার

আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২০, ১৩:৩৭
Militants are campaigning on the internet: DMP commissioner
গুলশানে হলি আর্টিজানের সামনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছেন, বৈশ্বিক মহামারি করোনার পরিস্থিতিতে জঙ্গি সংগঠনগুলো লোন-উলফ (একাকি) হামলার জন্য সদস্যদের উদ্বুদ্ধ করার চেষ্টা করছে। ইন্টারনেট ব্যবহার করে তারা ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে।

গুলশানে হলি আর্টিজানে নৃশংস হামলার চার বছর উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাকালে মানুষ ধর্মীয় সাইটগুলোতে বেশি ভিজিট করছেন। এটার সুযোগ নিয়ে জঙ্গি সংগঠনগুলোর সদস্যরা ইন্টারনেট ব্যবহার করে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে। লোন-উলফ হামলার জন্য তারা সংগঠনের সদস্যদের উদ্বুদ্ধ করার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, আল্লার রহমতে এখন পর্যন্ত আমরা জঙ্গিবাদকে প্রতিহত করতে পেরেছি। ছোটখাটো কিছু সক্ষমতা তাদের থাকতে পারে কিন্তু বড় ধরনের কিছু করার সক্ষমতা তাদের নেই।

ডিএমপি কমিশনারের সঙ্গে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়। এছাড়াও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় চীন, জাপান ও যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসেডররা নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই পাঁচ অস্ত্রধারী জঙ্গি রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে ২০ জনকে হত্যা করে। এদের মধ্যে তিনজন বাংলাদেশি, সাতজন জাপানি, নয়জন ইতালিয়ান ও একজন ভারতীয় নাগরিক ছিলেন।

আরও পড়ুন: গুলশানের হলি আর্টিজান হামলার চার বছর আজ


পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
২০ বছরে সিসিমপুর
ইন্টারনেটে শিশুদের নিরাপদ থাকতে শেখাবে সিসিমপুর
ঈদযাত্রায় বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার
X
Fresh