logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

করোনার মূল প্রবাহ শুরু হবে আগামী মাসে: ডা. জাফরুল্লাহ চৌধুরী

Dr. Jafrullah Chowdhury
ডা. জাফরুল্লাহ চৌধুরী
সরকার একটি অন্ধকার ঘরে কালো বিড়াল খুঁজে বেড়াচ্ছে। এখনও করোনার মূল প্রবাহ আসেনি। আগামী মাস বা পরের মাসে তা শুরু হবে। যখন গ্রামগঞ্জে তা ছড়িয়ে পড়বে। বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ বৃহস্পতিবার (২৫ জুন) করোনা থেকে রোগ মুক্তি হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সঠিক কোনও চিন্তাভাবনা নেই। সরকার একটি অন্ধকার ঘরে কালো বিড়াল খুঁজে বেড়াচ্ছে। করোনার মূল প্রবাহ শুরু হবে পরের মাসেই।

তিনি বলেন, জাতীয় ঔষধ নীতির নিয়ম বদলালে ওষুধের দাম অর্ধেক হবে। একটি সুস্থ স্বাস্থ্য ব্যবস্থা দরকার। এটা জনগণ দাবি ওঠানো ছাড়া সম্ভব না। এর পরিবর্তনের জন্য জনগণের পক্ষ থেকে আওয়াজ আসতে হবে।

আলোচনা অংশ নিয়ে ডা. জাফরুল্লাহ চিকিৎসক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মামুন মোস্তাফি বলেন, ওনার করোনা বিজয়ী হওয়ার পেছনে সবচেয়ে বড় যে বিষয়টি কাজ করেছে তা হলো মনোবল। আমরা ঢাকা মেডিকেলে তার জন্য কেবিন রেডি করেছিলাম। কিন্তু জানান যে যেখানে থেকে আমার গ্রামের একজন মানুষ চিকিৎসা নিতে পারবে না আমিও নিব না। গ্রামের কোনও মানুষের এখানে থেকে মৃত্যু হলে আমারও হবে।

ব্রিগেডিয়ার মোস্তাফি আরও বলেন, ডা. জাফরুল্লাহ আমার ৩৫ বছরের চিকিৎসা জীবনে সবচেয়ে ডিফিকাল্ট পেশেন্ট। আমি তার চিকিৎসা করার সুযোগ পেয়ে  ভাগ্যবান মনে করেছি।

এমকে

RTVPLUS
  • জাতীয় এর পাঠক প্রিয়