• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডিএমপির ডিবি ও ট্র্যাফিক বিভাগের পুনর্বিন্যাস, ২৮ ডিসি বদলি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০২০, ২৩:৪৮
Reorganization of DMP's DB and Traffic Department, 26 DC transfer
ডিএমপির ডিবি ও ট্র্যাফিক বিভাগের পুনর্বিন্যাস, ২৮ ডিসি বদলি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্র্যাফিক ও গোয়েন্দা বিভাগকে আটটি ভাগে ভাগ করে সেখানে একজন করে উপকমিশনার (ডিসি) পদায়ন করা হয়েছে। শনিবার (২০ জুন) ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের সই করা এক আদেশে ট্র্যাফিক ও গোয়েন্দা বিভাগকে পুনর্বিন্যাস করে কর্মকর্তা পদায়ন করা হয়।

এর আগে ট্র্যাফিক ও গোয়েন্দা বিভাগ পূর্ব, পশ্চিম, উত্তর ও দক্ষিণ বিভাগ- এই চার ভাগে বিভক্ত ছিল। প্রত্যেক বিভাগে একজন করে মোট চারজন ডিসি ছিলেন। এখন সেখানে আটজন ডিসি হলেন। অর্থাৎ ট্র্যাফিকে আটজন এবং গোয়েন্দা বিভাগে আটজন ডিসি দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে জানতে চাইলে গণমাধ্যম শাখার উপকমিশনার ওয়ালিদ হোসেন বলেন, ডিএমপিতে ক্রাইম বিভাগ অনুযায়ী গোয়েন্দা এবং ট্র্যাফিক বিভাগকে আটটি বিভাগে রূপান্তরিত করা হয়েছে। এখন থেকে আটজন উপ-পুলিশ কমিশনার দায়িত্ব পালন করবেন।

এ ব্যাপারে ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, ‘ডিবির সাবেক দক্ষিণ ভেঙে লালবাগ ও রমনা। উত্তর ভেঙে গুলশান ও উত্তরা। পশ্চিম ভেঙে তেজগাঁও, মিরপুর এবং পূর্ব ভেঙে ওয়ারী ও মতিঝিল বিভাগ করা হয়েছে।
বিভাগগুলো হলো- গুলশান, উত্তরা, মিরপুর, তেজগাঁও, রমনা, লালবাগ, ওয়ারী ও মতিঝিল। এর ফলে এখন থেকে একটি বিভাগে তিন জন (ক্রাইম, ট্র্যাফিক ও গোয়েন্দা) করে ডিসি দায়িত্ব পালন করবেন।

শনিবার (২০ জুন) ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম স্বাক্ষরিত অপর এক আদেশে ডিএমপির ২৮ জন উপ-কমিশনারকে (ডিসি) নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএমপির এডিসি ও এসি পদমর্যাদার ৩ কর্মকর্তাকে বদলি
তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ডিএমপি
তীব্র দাবদাহ : ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে ডিএমপির অনন্য উদ্যোগ
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
X
Fresh