• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সোমবার থেকে জোন ভিত্তিক লকডাউন: প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জুন ২০২০, ১৭:৪৬
State Minister for Public Administration Farhad Hossain
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন (ফাইল ছবি)

করোনা সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস ও গণপরিবহন চলাচলের পাশাপাশি সোমবার থেকে জোন ভিত্তিক লকডাউন শুরু হবে। রোববার (১৪ জুন) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এতথ্য জানান।

তিনি আরো বলেন, গত ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খুলে দেওয়া হয়। তবে সীমিত পরিসরে অফিস ও গণপরিবহন চলাচলের সময়সীমা কাল সোমবার (১৫ জুন) শেষ হলেও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তা অব্যাহত থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানানো হয়, আগামী ১৬ জুন থেকেও এ ব্যবস্থা চলমান থাকবে। অর্থাৎ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চলবে গণপরিবহন। সচল থাকবে অফিস-আদালতও। সরকার মূলত জোনভিত্তিক লকডাউনের মাধ্যমে করোনা মোকাবিলা পদ্ধতি গ্রহণ করেছে। তবে লকডাউন এলাকায় থাকবে সাধারণ ছুটি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ১৫ জুনের পর স্বাস্থ্যবিধি মেনে আগের মতো অফিস ও গণপরিবহন চলবে, সেজন্য একটি অর্ডার জারি করা হবে। আমার এখন জোনিংয়ে যাচ্ছি। ঢাকাসহ যে জায়গাগুলো বেশি সংক্রমিত হয়েছে সেই জায়গাগুলোতে রেডজোন ঘোষণা করে বিশেষ ট্রিটমেন্টে আমরা চলে যাব। তাই বর্তমানে যে অবস্থায় চলছে সবকিছু সেভাবেই চলবে। নতুন করে ছুটি ঘোষণা করা হবে না। শুধু রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, সরকার করোনায় বেশি আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়োলো ও একেবারে কম আক্রান্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করছে। রেড জোনকে লকডাউন করা হবে, ইয়োলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেয়া হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটের দিন লকডাউনের ডাক এবি পার্টির
X
Fresh