• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গাদের আশ্রয় দিতে বাংলাদেশ বাধ্য নয়: পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুন ২০২০, ১৬:০৯
Foreign Minister AK Abdul Momen
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন (ফাইল ছবি)

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গারা বাংলাদেশের নাগরিক না। সুতরাং তাদের গ্রহণ করার বিষয়ে আমাদের কোনো দায়বদ্ধতা নেই। এমনকি রোহিঙ্গাদের আশ্রয় দিতে বাংলাদেশ বাধ্য নয়।

ক্লাইমেট ভালনারেবল ফোরামের প্রেসিডেন্ট পদ বাংলাদেশ পাওয়ার পর এ উপলক্ষে মঙ্গলবার (৯ জুন) এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে তিনি একথা বলেন।

ক্লাইমেট ভালনারেবল ফোরামের প্রেসিডেন্ট পদ নেওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, আগামী তিন বছরের জন্য মার্শাল আইল্যান্ডের কাছ থেকে আমরা প্রেসিডেন্সি নিয়েছি। জলবায়ু পরিবর্তনের কারণে যেসব দেশ সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখিন, তাদের বিষয়ে জোরালো ভাষায় কথা বলবে বাংলাদেশ।
তিনি আরো বলেন, আজকে মার্শাল আইল্যান্ড, ইথিওপিয়া ও বাংলাদেশের মধ্যে বৈঠক হয়েছে। আমরা বিভিন্ন আইডিয়া একে অপরের সঙ্গে বিনিময় করেছি।

অনুষ্ঠানে মার্শাল আইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ক্যাস্টেন এন নেমরা অংশগ্রহণ করেন।

মালয়েশিয়ায় আটকেপড়া রোহিঙ্গাদের গ্রহণ করার জন্য সেদেশের একজন মন্ত্রী বাংলাদেশকে অনুরোধ করেছে; এ বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী উত্তেজিত হয়ে বলেন, যারা আমাদের ফরমায়েশ করে তারা এদের নিয়ে যাক। এখানে যারা আছে তাদেরকে আমরা আমাদের সাধ্যমতো ভালো জীবন দেওয়ার চেষ্টা করছি।এর বেশি কিছু করার সাধ্য আমাদের নেই।

কুয়েতে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলকে আটকের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী প্রসঙ্গ এড়িয়ে গিয়ে বলেন, আমরা এখনও সরকারিভাবে কোনো তথ্য পাইনি। তথ্য পেলে জানাবো।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
৫ মাসের শিশু চুরির ৫ দিন পর উদ্ধার, ২ রোহিঙ্গা গ্রেপ্তার
জাতিসংঘে ফের রোহিঙ্গা সংকট উত্থাপন বাংলাদেশের
ভাসানচরের রোহিঙ্গাদের মাঝে পুলিশের ইফতার বিতরণ
X
Fresh