• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গত বছরের মতো এবার মশার অত্যাচার সইতে হবে না: মেয়র তাপস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুন ২০২০, ১৯:২৪
DSCC, Dango,
শেখ ফজলে নূর তাপস

নগরবাসীকে এবার গত বছরের মতো মশার অত্যাচার সহ্য করতে হবে না। সে লক্ষ্যে মশক নিধনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ রোববার (৭ জুন) ডিএসসিসি’র লালবাগ এলাকায় নবাবগঞ্জ পার্কের সামনে ‘বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা’ কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, মশক নিধনের আগের গতানুগতিক কার্যক্রমকে ঢেলে সাজানো হয়েছে। এখন নতুনভাবে কর্মপরিকল্পনা বাস্তবায়নের কাজ আজ থেকে শুরু হলো। এ কার্যক্রম দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে একযোগে চলবে।

তিনি আরো বলেন, প্রতি ওয়ার্ডে ৮ জন মশককর্মী সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত লার্ভিসাইডিং করবেন। অন্যদিকে ওয়ার্ড প্রতি ১০জন মশক ক্রু দুপুর আড়াইটা থেকে শুরু করে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত ফগিং কার্যক্রম চালাবেন। ওয়ার্ড কাউন্সিলররা সরাসরি এসব কাজের সঙ্গে সম্পৃক্ত থাকবেন।

তিনি বলেন, নগরবাসী ডেঙ্গু কিংবা চিকুনগুনিয়ায় আক্রান্ত হোক তা আমরা চাই না। এ কারণেই করোনার এ মহামারির মধ্যেও মশক নিধন কার্যক্রম বেগবান করা হয়েছে এবং তা চলছে ২৪ ঘণ্টা। এছাড়া বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তাঘাট, নর্দমা সংস্কার, ফুটপাত অবৈধ দখলমুক্ত করা, যানজট নিরসন ইত্যাদি বিষয়েও গুরুত্ব দিয়ে কার্যক্রম নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আগামী ১৪ জুন থেকে ঢাকার জলাশয় এবং নর্দমা পরিষ্কার করার কাজ শুরু করা হবে। জলাশয়গুলোতে তেলাপিয়া মাছের পোনা ছাড়া হবে। এছাড়া পাতি হাঁস পালন করার উদ্যোগ নেয়া হবে, যাতে জলাশয়গুলো সচল থাকে এবং মশার লার্ভা থাকতে না পারে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
ডেঙ্গু প্রতিরোধে একযোগে মাঠে নামছে ডিএসসিসির ৫৪ ওয়ার্ড
X
Fresh