itel
logo
  • ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুন ২০২০, ১৫:১৮ | আপডেট : ০৩ জুন ২০২০, ১৫:২৪
How many people are affected in any district of the country
দেশের কোন জেলায় কতজন আক্রান্ত
দেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ঈদের পর থেকে যেন এই সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে। দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ হাজার ১৪০ জনে। 

বুধবার (৩ জুন) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার১০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৫১০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৪৫ হাজার ৫৮৩টি। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪৬ জনে। এদিকে আরও ৪৭০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১১ হাজার ৫৯০ জন সুস্থ হলেন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ১৭,৭৬৪, চট্টগ্রাম ২,৪৪১, নারায়ণগঞ্জ ২,১৪৭, গাজীপুর ১,০৬৫, কুমিল্লা ৮৪৬, মুন্সীগঞ্জ ৭৫৭, কক্সবাজার ৭৩৪, নোয়াখালী ৬২৬, ময়মনসিংহ ৪৯১, রংপুর ৪২৭, সিলেট ৩৪৭, কিশোরগঞ্জ ২৩৩, গোপালগঞ্জ ২৩৩, ফরিদপুর ২২৩, ফেনী ২১৬, বগুড়া ২১৬, নেত্রকোনা ২১২, জামালপুর ২০৫, নরসিংদী ১৮১, নওগাঁ ১৭৯, হবিগঞ্জ ১৬৮, যশোর ১৪৮, দিনাজপুর ১৪৩, মানিকগঞ্জ ১৪২, লক্ষ্মীপুর ১৪১, জয়পুরহাট ১৪০, চাঁদপুর ১২৭, মাদারীপুর ১২৪, শরীয়তপুর ১২০, সুনামগঞ্জ ১২০, ব্রাহ্মণবাড়িয়া ১১৬, মৌলভীবাজার ১০০, নীলফামারী ১০০, চুয়াডাঙা ৯৩, রাজবাড়ী ৮৮, শেরপুর ৮৭, পটুয়াখালী ৮২, খুলনা ৭৬, রাজশাহী ৭১, বরিশাল ৭০, কুড়িগ্রাম ৬৮, কুষ্টিয়া ৬৮, বরগুনা ৬৭, রাঙ্গামাটি ৬৫, চাঁপাইনবাবগঞ্জ ৬২, ঠাকুরগাঁও ৬১, নাটোর ৫৮, টাঙ্গাইল ৫২, ঝিনাইদহ ৫০, পঞ্চগড় ৪৯, গাইবান্ধা ৪৮, সাতক্ষীরা ৪৬, পাবনা ৪৫, খাগড়াছড়ি ৪২, লালমনিরহাট ৩৮, বান্দরবান ৩৬, বাগেরহাট ৩৫, সিরাজগঞ্জ ৩৫, ঝালকাঠী ৩০, নড়াইল ২৬, পিরোজপুর ২৫, মেহেরপুর ২৫, মাগুরা ২৪ ও ভোলা ২৩ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। 
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়