• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্বাস্থ্যবিধি মেনেই কর্মস্থলে আসতে হবে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জুন ২০২০, ১৫:২৪
Prime Minister Sheikh Hasina
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জনগণকে স্বাস্থ্যবিধি মেনে নিজেদের সুরক্ষিত রেখেই কর্মস্থলে যোগদান করতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (২ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) বৈঠকে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ কষ্ট পাক সেটা আমরা চাই না। সেজন্য এতোদিন সেসব বন্ধ ছিল তা খুলে দিয়েছি। কারণ খেটে খাওয়া দিন আনি দিন খাই মানুষ, সাধারণ মধ্যবিত্ত, নিম্নবিত্ত, প্রত্যেকে তাদের জীবন যাত্রা যেন অব্যাহত রাখতে পারে সে বিষয়টি লক্ষ্য রেখেই আমরা এ পদক্ষেপ নিয়েছি। কাজেই আমাদের সবাইকে স্বাস্থ্য সুরক্ষিত রেখেই কর্মস্থলে কাজ করে যেতে হবে।

তিনি আরও বলেন, এই দিন থাকবে না। আমরা যে কোনও প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব। সেভাবেই আমাদের সবাইকে নিজেদের স্বাস্থ্য সুরক্ষিত রেখে স্ব স্ব কর্মস্থলে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, আমাদের অর্থনীতিতে যে গতিশীলতা এসেছিল তা করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে। এটা শুধু বাংলাদেশের নয়, বিশ্বব্যাপী চলছে। সব জায়গায় এ সমস্যাটা দেখা দিয়েছে। আমরাও তার বাইরে না। আমি দেশবাসীকে বলব, যেসব স্বাস্থ্যবিধি দেয়া হয়েছে, সবাই সেটা মেনে চলবেন সেটাই আমরা চাই। আমরা চাই না, আমাদের দেশের মানুষ কষ্ট পাক। সেদিকে লক্ষ্য রেখেই আমরা যেসব বন্ধ ছিল, সেসব খুলে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছিল তাতে আমাদের আশা ছিল ২০২০ সাল বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বা ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বা বিশেষ করে লক্ষ্য ছিল এ মুজিব বর্ষেই আমরা আমাদের দারিদ্রের হার কমিয়ে এনে বাংলাদেশকে একটা উন্নয়নশীল দেশ হিসেবে একটা উচ্চতর পর্যায়ে নিয়ে যাব। কিন্তু এই ভাইরাসের কারণে সেই গতিশীলতা কিছুটা স্থবির হয়ে গেছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
X
Fresh