• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আরও ২ ইউপি চেয়ারম্যান ও ৩ সদস্য সাময়িক বরখাস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০২০, ১৬:৩৩
আরও ২ ইউপি চেয়ারম্যান ও ৩ সদস্য সাময়িক বরখাস্ত
ফাইল ছবি

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়ণে অনিয়ম ও চাল আত্মসাতের অভিযোগে আরও দুইজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও তিনজন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ মে) এ সংক্রান্ত আদেশ জারি করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বরখাস্ত হওয়া চেয়ারম্যানরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদের কবির আহমেদ এবং বিজয়নগর উপজেলার বিষ্ণুপুরের মো. জামাল উদ্দিন ভূঁইয়া। এছাড়া একই জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপির ২নং ওয়ার্ডের সদস্য তাহের মিয়া, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউপির ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য বিলকিস বেগম।

তদন্তে তাদের বিরুদ্ধে উঠা অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আগামী ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তার কারণ দর্শানোর জবাব পাঠাতে অনুরোধ করা হয়েছে।

ত্রাণ আত্মসাৎ ও অনিয়মের অভিযোগে এখন পর্যন্ত মোট ৭১ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৩ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ৪৫ জন ইউনিয়ন পরিষদের সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ২ জন পৌর কাউন্সিলর।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইলে প্রতিদিন ৪ হাজার ১৭৫ কোটি টাকা লেনদেন
‘মোবাইল ব্যাংকিংয়ে ছয় মাসে লেনদেন ৬ লাখ ৮২ হাজার কোটি টাকা’
‘জনপ্রতিনিধিদের জবাবদিহিতার আওতায় আনতে হবে’
X
Fresh