• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডা. জাফরুল্লাহর খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী, দেয়া হচ্ছে ‘প্লাজমা থেরাপি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০২০, ১০:৪৬
Dr. Jafrullah sought by PM, being given 'plasma therapy'
ডা. জাফরুল্লাহ চৌধুরীর খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরদিকে তার শারীরিক অবস্থার উন্নতির জন্যে তিনি ‘প্লাজমা থেরাপি’নিয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার রাতে তিনি গণমাধ্যমকে বলেন, আমি আজ বিকেলে ‘ও’ পজেটিভ ব্লাড গ্রুপের ২০০ এমএল প্লাজমা নিয়েছি। এখন আমি ভালো অনুভব করছি। তবে আমি পিসিআর টেস্ট করাবো না। কারণ আমি তো র্যা পিড কিট দিয়ে টেস্ট করে দেখেছি। আবার কেন? এটা (পিসিআর) অপ্রয়োজনীয়। অপ্রয়োজনীয় কোনো কাজই আমি করিনি। এটাও করব না।

ডা. জাফরুল্লাহ নিজের প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য কেন্দ্রের তৈরি করা কিট দিয়ে পরীক্ষা করে করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি ধরা পড়ে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও খোঁজ-খবর নিয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার জন্য ব্যবস্থা করতে বলেছে। সকল রাজনৈতিক দলই আমার খোঁজ-খবর নিচ্ছে।

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও টেলিফোনে তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। এমনকি তার জন্য ফল ও ঈদ শুভেচ্ছা হিসেবে ফুল নিয়ে প্রতিনিধিও পাঠিয়েছেন।

উল্লেখ্য, কোভিড-১৯ রোগের চিকিৎসায় সুস্থ হওয়া ব্যক্তিদের দেহ থেকে রক্তরস বা প্লাজমা নিয়ে আক্রান্ত ব্যক্তির দেহে পরীক্ষামূলক প্রয়োগ বাংলাদেশেও সম্প্রতি শুরু হয়েছে। এর মধ্য দিয়ে আক্রান্ত ব্যক্তির দেহে এন্টিবডি তৈরি হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
X
Fresh