• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনাযুদ্ধে জয়ী ৭২২ পুলিশ সদস্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মে ২০২০, ১৭:৩৪
722 policemen who won the Coronation War, rtv
রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার পর ফুলেল শুভেচ্ছা জানানো হয় সুস্থ হওয়া পুলিশ সদস্যদের, ছবি: সংগৃহীত

মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশের ৭২২ সদস্য সুস্থ হয়েছেন। শনিবার দুপুরের মধ্যে তাদেরকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। করোনায় বাহিনীটির তিন হাজার ৫৭৪ জন সদস্য আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১২ জনের।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ৭২২ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত চিকিৎসা সেবায় সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে।

জানা গেছে, শনিবার নতুন করে ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৭৪ জন। তারা সাধারণ মানুষের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন।

সদরদপ্তর সূত্রে জানা গেছে, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে বাহিনী প্রধান ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করা হয়েছে। এছাড়া পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জাম বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ বা করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৭৮ জন। আর মৃত্যু হয়েছে ৪৫২ জনের।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
কেমন কাটছে দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ঈদ
যাত্রীবাহী বাসে ডাকাতি, ছুরিকাঘাতে পুলিশ সদস্য হাসপাতালে 
ডিএমপির আর্থিক অনুদান পেলেন ২১৭ পুলিশ সদস্য
X
Fresh