• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ মে ২০২০, ১৮:০৮
How many people are affected in any district in Corona?

সারা দেশে প্রতিদিন বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২০২ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন। এই নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ২৯৮ জন। এছাড়া মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন।

আজ শুক্রবার (১৫ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশে ৪১টি ল্যাবে আগের কিছু নমুনাসহ ৯ হাজার ৫৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৮ হাজার ৫৮২টি। এছাড়া এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫১২টি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ৮,৪৯০, নারায়ণগঞ্জ ১,৩৪৫, চট্টগ্রাম ৪৯৭, গাজীপুর ৪৬০, মুন্সীগঞ্জ ২৮৩, ময়মনসিংহ ২৬২, কুমিল্লা ২২৫, কিশোরগঞ্জ ২০৬, নরসিংদী ১৭৩, রংপুর ১৫৬, কক্সবাজার ১২৭, জামালপুর ১১২, হবিগঞ্জ ১০০, লক্ষ্মীপুর ৮৯, যশোর ৮৯, নেত্রকোনা ৮২, চাঁদপুর ৭৪, নোয়াখালী ৬৯, শরীয়তপুর ৬৬, গোপালগঞ্জ ৬৫, মাদারীপুর ৬১, ব্রাহ্মণবাড়িয়া ৫৯, বরিশাল ৫৯, জয়পুরহাট ৫৫, ফরিদপুর ৪৭, দিনাজপুর ৪৬, নীলফামারী ৪৩, সুনামগঞ্জ ৪৩, ঝিনাইদহ ৪৩, চুয়াডাঙা ৪১, শেরপুর ৪০, সিলেট ৩৯, কুড়িগ্রাম ৩৯, মৌলভীবাজার ৩৭, বরগুনা ৩৭, টাঙ্গাইল ৩৫, নওগাঁ ৩৩, মানিকগঞ্জ ২৯, পটুয়াখালী ২৯, বগুড়া ২৯, রাজশাহী ২৭, গাইবান্ধা ২৫, ফেনী ২৫, কুষ্টিয়া ২৫, রাজবাড়ী ২৪, ঠাকুরগাঁও ২৪, রাঙ্গামাটি ২৪, খুলনা ২৩, মাগুরা ২২, পাবনা ১৮, লালমনিরহাট ১৫, নড়াইল ১৫, চাঁপাইনবাবগঞ্জ ১৫, নাটোর ১৪, ঝালকাঠী ১৩, পঞ্চগড় ১১, ভোলা ১১, পিরোজপুর ৭, খাগড়াছড়ি ৭, বাগেরহাট ৬, সিরাজগঞ্জ ৬, বান্দরবান ৫, মেহেরপুর ৫ ও সাতক্ষীরা ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
X
Fresh