• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কুয়েত থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ৩১৩ বাংলাদেশি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০২০, ০৮:৩৪
313 Bangladeshis returned home from Kuwait on a special flight
কুয়েত থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ৩১৩ বাংলাদেশি, ছবি: সংগৃহীত

কুয়েত থেকে মঙ্গলবার (১২ মে) রাতে পৃথক দুটি বিশেষ (চার্টার্ড) ফ্লাইটে ৩১৩ জন বাংলাদেশি শ্রমিক দেশে ফিরেছেন। তাদের নিয়ে কুয়েত সরকারের দেওয়া দুটি পৃথক বিশেষ ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার রাতে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান বলেন, কুয়েত এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ৮টায় অবতরণ করে। এতে ১৮৫ বাংলাদেশি নাগরিক ছিল। এরপর রাত ৯টা ৫ মিনিটের দিকে জাজিরা এয়ারওয়েজের আরেকটি বিশেষ ফ্লাইটে আরো ১২৮ প্রবাসী শ্রমিক পৌঁছায়।

জানা গেছে, তারা কুয়েত সরকারের সাধারণ ক্ষমার সুযোগ পাওয়া প্রবাসী বাংলাদেশি। তারা অবৈধভাবে কুয়েতে অবস্থান করছিলেন।

বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ জানায়, সরকারের সিদ্ধান্ত অনুসারে, যাদের কোভিড-১৯ সংক্রমণ নেই এমন সনদপ্রাপ্তরা ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকবেন। আর যাদের এই সনদ নেই তারা এখানে পৌঁছানোর পরে, বিমানবন্দরে একটি মেডিকেল চেকআপ করবেন এবং সশস্ত্র বাহিনী বিভাগের ব্যবস্থাপনায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন।

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অবৈধ অভিবাসীদের কুয়েত ছাড়ার জন্য সময়সীমা নির্ধারণ করে সাধারণ ক্ষমা ঘোষণা করে দেশটির সরকার। এসময় প্রায় সাড়ে ৪ হাজার অবৈধ অভিবাসী বাংলাদেশি সাধারণ ক্ষমার জন্য আবেদন করেন। রাজধানী কুয়েত সিটির বাইরে চারটি ক্যাম্পে তাদের রাখা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদেশি শ্রমিকদের জন্য সুখবর দিল কুয়েত
কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অভ্যর্থনায় সিক্ত জামালরা
রাবি ভর্তি পরীক্ষার্থীদের জন্য এবারও চলবে বিমানের বিশেষ ফ্লাইট 
কুয়েতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
X
Fresh