• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতের তৃতীয় দফা চিকিৎসা সহায়তা হস্তান্তর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০২০, ১৭:২৯
ভারতের তৃতীয় দফা চিকিৎসা সহায়তা হস্তান্তর
ভারতের রাষ্ট্রদূতের কিট হস্তান্তর

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে তৃতীয় দফায় জরুরি চিকিৎসা সামগ্রী সহায়তা হস্তান্তর করেছে ভারত। এই চালানে করোনা শনাক্তকরণ কিট রয়েছে।

আজ বুধবার (৬ মে) পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের কাছে চালানটি হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ। হাই কমিশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কিটগুলোর সাহায্যে ৩০ হাজার নমুনা পরীক্ষা করা যাবে। গত ২৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা বিস্তার রোধে বাংলাদেশকে সহায়তায় ভারতের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

রীভা গাঙ্গুলি জানান, শনাক্তকরণ কিটগুলো ভারতের ‘মাই ল্যাব ডিসকভারি সলিউশন প্রাইভেট লিমিটেড’ দ্বারা উত্পাদিত এবং কোভিড-19 ভাইরাস শনাক্তকরণের জন্য ভারতে বহুল ব্যবহৃত।

বাংলাদেশ অগ্রাধিকার ভিত্তিতে বাংলাদেশ প্রথম এই শনাক্তকরণ কিট পেয়েছে। যা দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতি ভারতের গুরুত্বকে প্রতিফলিত করে।

তিন দফায় ভারতের সহায়তার প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেন, শনাক্তকরণ কিটগুলো বাংলাদেশে পরীক্ষার সংখ্যা বাড়িয়ে দেবে, যা এই মুহূর্তে খুব প্রয়োজন।

আরটি-পিসিআর পরীক্ষার কিটগুলো ইন্ডিগোর একটি ফ্লাইটে আনার পর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
X
Fresh