• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

গার্মেন্টস অর্ডার বাতিল না করতে নেদারল্যান্ডের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০২০, ১৫:৩৩
গার্মেন্টস অর্ডার বাতিল না করতে নেদারল্যান্ডের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ
ফাইল ছবি

বাংলাদেশের পোশাক শিল্প পণ্যের অর্ডার বাতিল না করতে নেদারল্যান্ডের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন মন্ত্রী সিগরিড কাগের কাছে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। দুই মন্ত্রীর টেলিফোন আলাপে এই অনুরোধ জানানো হয়।

আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নেদারল্যান্ডের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন মন্ত্রী সিগরিড কাগকে ড. একে আব্দুল মোমেন বলেন, করোনাভাইরাসের কারণে ইউরোপীয় ক্রেতারা বাংলাদেশের পোশাক শিল্প পণ্যের অর্ডার বাতিল করছেন। ইউরোপীয় ক্রেতারা ইতোমধ্যেই বাংলাদেশ থেকে ৩.১৮ বিলিয়ন মার্কিন ডলারের অর্ডার বাতিল করেছেন। এর প্রভাব পড়ছে দেশের ১১৫০টি পোশাক কারখানার ওপর। যার জন্য এর সাথে জড়িত প্রায় দুই দশমিক ২৮ মিলিয়ন শ্রমিকের জীবনে নেতিবাচক প্রভাব পড়ছে। তিনি এই অর্ডার বাতিল না করার জন্য অনুরোধ জানান। এ সময় নেদারল্যান্ডের মন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীকে এ বিষয়ে আশ্বস্ত করেন।

সাগরে ভেসে থাকা ৫০০ জন রোহিঙ্গার বিষয়ে নেদারল্যান্ডের মন্ত্রীকে ড. আব্দুল মোমেন বলেন, সাগরে ভেসে থাকা রোহিঙ্গারা বাংলাদেশের জলসীমার মধ্যে নেই। সমুদ্র আইন অনুযায়ী এ রোহিঙ্গাদের নেয়ার দায় আশপাশের দেশগুলোর। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সহায়তার জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ডাচ মন্ত্রীকে ধন্যবাদ জানান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
X
Fresh