• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

প্রয়োজনে সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকতে পারে সব শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০২০, ১০:৩৮
সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরিস্থিতি বিবেচনায় দরকার হলে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে সোমবার সকাল ১০টায় রাজশাহী বিভাগের আটটি জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলাগুলো হলো- বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী ও সিরাজগঞ্জ।

এসময় প্রধানমন্ত্রী বিভিন্ন জেলার জেলা প্রশাসক, পুলিশ বাহিনী, সিভিল সার্জন, নার্স, রাজনৈতিক ব্য্ক্তি, সেনাসদস্য, মসজিদের ইমাম, শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবীর সঙ্গে করোনা পরিস্থিতি ও ত্রাণ বিতরণ নিয়ে মতবিনিময় করেন।

শেখ হাসিনা বলেন, ‘স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান একটাও খুলব না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত এই স্কুল কলেজ সবই বন্ধ থাকবে। যখন এটি থামবে, আমরা তখনই এটা খুলবো।’

প্রধানমন্ত্রী বলেন, ‘সবাই সবাইকে সাহায্য করেন। সবাই সুরক্ষিত থাকেন। যেহেতু এখন কিছু কিছু ফসল উঠছে। এরপর ফসল লাগাতে হবে। সে কারণে সবাই নিজেকে সুরক্ষিত রেখেই কাজ করবেন। সেটাই আমরা অনুরোধ করব।’

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে।

এর আগে প্রধানমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চার দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেন।

করোনার কারণে এর আগে সরকারের ঘোষিত সাধারণ ছুটি হিসেবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৫ মে পর্যন্ত বন্ধ থাকবে বলা জানানো হয়েছিল। বর্তমান পরিস্থিতির কারণে কয়েক দফা সাধারণ ছুটি ঘোঘণা করে সরকার। সে অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানগুলোও বন্ধ করে দেয়া হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন-ভাতা নিয়ে শিক্ষক-কর্মচারীদের জন্য সুখবর
স্কুল-কলেজে ধর্মীয় শিক্ষক হিসেবে কওমি মাদরাসার শিক্ষার্থীদেরকে নিয়োগের দাবি
স্কুল-কলেজে শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা প্রকাশ
বেসরকারি স্কুল-কলেজে চুক্তিভিত্তিক শিক্ষক-অধ্যক্ষ নিয়োগ স্থগিত
X
Fresh