• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডিম দুধ মাছ মাংসের দাম নিয়ন্ত্রণে কন্ট্রোল রুম কাজ করছে: প্রাণিসম্পদ মন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ এপ্রিল ২০২০, ২১:০৪
ডিম দুধ মাছ মাংসের দাম নিয়ন্ত্রণে কন্ট্রোল রুম কাজ করছে প্রাণিসম্পদ মন্ত্রী
ফাইল ছবি

ডিম, দুধ, মাছ, মাংস উৎপাদন, সরবরাহ ও পরিবহন ক্ষেত্রে কোনও বাধা যেনো না হয় সেজন্য কন্ট্রোল রুমের মাধ্যমে সার্বক্ষণিকভাবে সমাধান করা হচ্ছে। মোবাইল কোর্টের মাধ্যমে মাছ ও পোল্ট্রি খাদ্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বললেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

আজ রোববার রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের সংকট মেকাবেলায় কর্মপরিকল্পনা গ্রহণ সংক্রান্ত এক জরুরি সভায় তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সংকট মোকাবেলায় ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই ক্রান্তিকালে মন্ত্রণালয় ও দপ্তর সংস্থাকে সবচেয়ে সক্রিয় করতে চাই।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি ও ডেইরি সংকট মোকাবেলায় এক সপ্তাহের মধ্যে মন্ত্রণালয় থেকে একটি নীতিমালা প্রস্তুত করা হচ্ছে। মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার চলমান কার্যক্রম গতিশীল করা এবং যে কোনও পরিস্থিতি মোকাবেলায় স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদে প্যাকেজ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ মুহূর্তেই শুধু নয় আগামীতেও যাতে করোনা প্রতিক্রিয়া হিসেবে ক্ষয়-ক্ষতির মধ্যে এ সেক্টর না পড়ে সেটাকে সবচেয়ে গুরুত্বের সঙ্গে আমরা বিবেচনায় রাখছি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
হিলিতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত
প্রাণিসম্পদ অধিদপ্তরে বড় নিয়োগ, নেবে ৬৩৮ জন
X
Fresh