• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নতুন শনাক্ত ৪১ জন, মৃত্যু ৫: আইইডিসিআর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০২০, ১৪:২০
নতুন আক্রান্ত ৪১ জন, মৃত্যু ৫: আইইডিসিআর
অনলাইন সংবাদ ব্রিফিংয়ে আইইডিসিআর এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি : আরটিভি

করোনাভাইরাসে দেশে আরো নতুন করে গত ২৪ ঘণ্টায় ৪১ জন শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ৫ জন। শনাক্ত ৪১ জনের মধ্যে ঢাকার ২০ জন ও নারায়ণগঞ্জের ১৫ জন। পুুরুষ ২৮ জন ও নারী ১৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৬৪ জন। এ পর্যন্ত মারা গেছে ১৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন।

রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) থেকে করোনা নিয়ে অনলাইন সংবাদ ব্রিফিংয়ে মঙ্গলবার দুপুরে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তার আগে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। ৬৩৮ জন হোম কোয়ারেন্টিন আছেন। ঢাকা মহানগরীতে ৭৯টি আইসিউ শয্যা আছে। বিশ্বে মোট মৃতের সংখ্যা ৭৪৮৫৬।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, এই নমুনা পরীক্ষায় আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন মারা গেছেন। এতে মৃতের সংখ্যা ১৭। নতুন করে কেউ সুস্থ হননি। অর্থাৎ করোনায় সুস্থ রোগীর সংখ্যা ৩৩ই আছে।

আইইডিসিআর পরিচালক জানান, আক্রান্তদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৩ জন। নতুন করে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ চারজন, নারী একজন। দুজন ঢাকার, তিনজন ঢাকার বাইরের।

ডা. আবুল কালাম আজাদ জানান, অন্যান্য দিন এই অনুষ্ঠানকে আইইডিসিআরের অনলাইন প্রেস ব্রিফিং বলা হলেও এটিকে এখন থেকে দৈনন্দিন হেলথ বুলেটিন বলব আমরা। এখন থেকে আর গণমাধ্যমকর্মীদের কাছ থেকে কোনো প্রশ্ন গ্রহণ বা উত্তর দেয়া হবে না।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরই খেয়ে দুই শিশুর মৃত্যু নিয়ে ধোঁয়াশা, অনুসন্ধানে বিশেষজ্ঞ দল
যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষারঝড়ে মৃত্যু ৫০, ওরেগনে জরুরি অবস্থা
X
Fresh