• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রমজান উপলক্ষে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০২০, ১১:৫৪
রমজান উপলক্ষে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু
রমজান উপলক্ষে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু, ছবি: সংগৃহীত

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে আজ (বুধবার) থেকে স্বল্পমূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)পণ্য বিক্রি শুরু করছে। ঢাকাসহ সারা দেশে ৩৫০টি ট্রাকের মাধ্যমে এ কার্যক্রম চালানো হবে।

প্রথম অবস্থায় চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করবে সংস্থাটি। এছাড়া এ কর্মসূচির আওতায় দেশজুড়ে রমজানের আগে আরও দুটি পণ্য- ছোলা ও খেজুরসহ মোট পাঁচ পণ্য বিক্রি করা হবে। আর এ বিক্রি কার্যক্রম ২০ মে পর্যন্ত চলবে। তবে শুক্রবার এ কার্যক্রম বন্ধ থাকবে।

মঙ্গলবার টিসিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকায় ৫০টি ও চট্টগ্রামে ১৬টি স্থানে খোলা ট্রাকে পণ্য বিক্রি হবে। এছাড়া অন্যান্য বিভাগীয় শহরে ১০টি করে ও জেলা সদরে ৪টি করে স্থানে টিসিবি এসব পণ্য বিক্রি করবে। টিসিবির বিক্রয় কেন্দ্র থেকে একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবির বলেন, বাজারে পেঁয়াজ নিয়ে অস্থিরতা থাকার কারণে আমরা এতদিন পেঁয়াজ বিক্রি করেছি। তবে রমজানের পণ্য তালিকায় পেঁয়াজ থাকছে না। টিসিবি ৫০ টাকা কেজি দরে চিনি ও মসুর ডাল এবং ৮০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করবে। এছাড়া খেজুর ও ছোলা রোজা শুরু হওয়ার আগ মুহূর্তে বিক্রি শুরু করবে। তখন দাম নির্ধারণ করে দেয়া হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নকল পণ্য সরবরাহের অভিযোগ, ২ জনের কারাদণ্ড
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
রমজান মাসে ৪ বিশেষ আমল
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
X
Fresh