• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ছুটি ৯ তারিখ পর্যন্ত বাড়তে পারে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০২০, ১১:১৬
ছুটি ৯ তারিখ পর্যন্ত বাড়তে পারে প্রধানমন্ত্রী
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের ঘোষিত ছুটি ৪ এপ্রিল থেকে বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করা হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছুটি বাড়াতে হতে পারে। অনেকে গ্রামে চলে গেছেন। আমাদের হয়তো কয়েকদিন ছুটি বাড়াতে হতে পারে। সেটি ৯ তারিখ (এপ্রিল) পর্যন্ত হতে পারে।

তিনি বলেন, অনেকে গ্রামে চলে গেছেন সেখানে কোনও রকম যেন এ রোগের প্রার্দুভাব দেখা না দেয় সে সময়টা হিসেব করে ১০/১২ দিনের ছুটি দিয়েছিলাম। এটা ১৪ দিন করতে হতে পারে

প্রধানমন্ত্রী আরও বলেন, করোনা মোকাবিলায় দেশের মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করাটা জরুরি। আমাদের দেশটা ছোট কিন্তু জনসংখ্যা বিশাল। এরপরও আমরা মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে পেরেছি। সেজন্য বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে নিয়ন্ত্রণ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনার প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। আমরা বিশ্ব থেকে দূরে নই। আমাদের আরও সচেতন থাকা দরকার। আমরা আমাদের দেশের মানুষের সুরক্ষার জন্য অনেক আগে থেকেই কাজ করেছি। ভবিষ্যতে যাতে করোনা না ছড়ায় সেজন্য সেদিকেও দৃষ্টি রাখতে হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি নেই : যুক্তরাষ্ট্র
X
Fresh