• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা চিকিৎসায় ৫০০০ বেডের হাসপাতাল করতে চায় বসুন্ধরা গ্রুপ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ১১:২০
করোনা চিকিৎসায় ৫০০০ বেডের হাসপাতাল করতে চায় বসুন্ধরা গ্রুপ
করোনা চিকিৎসায় ৫০০০ বেডের হাসপাতাল করতে চায় বসুন্ধরা গ্রুপ

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য এবার পাঁচ হাজার শয্যার হাসপাতাল তৈরির উদ্যোগ নিয়েছে বসুন্ধরা গ্রুপ। রোববার (২৯ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর এ সংক্রান্ত একটি প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলা তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করতে গিয়ে সায়েম সোবহান এ প্রস্তাব দেন।

জানা গেছে, রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) চারটি হল ও একটি ট্রেড সেন্টারকে ৫ হাজার শয্যার হাসপাতালে রূপান্তরিত করতে প্রধানমন্ত্রীর কাছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত প্রস্তাবটি দেয়া হয়েছে।

এ বিষয়ে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন পত্রিকা বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ‘উহানের চেয়েও বড় হাসপাতাল বসুন্ধরা কনভেনশনে’শিরোনামে এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় মাত্র সাত দিনে উহানের চেয়েও বড় হাসপাতাল কি অসম্ভব? পাঁচ হাজার বেডের হাসপাতাল তৈরির প্রস্তাব বসুন্ধরা গ্রুপ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এখন রয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। তিনি প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলার তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করবেন। পাশাপাশি তিনি হাসপাতাল করা নিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত একটি প্রস্তাবও তুলে ধরবেন। চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টারে হবে ৫ হাজার বেডের এই হাসপাতাল।’

উল্লেখ্য, এর আগে, রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ৩০১ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণের কাজ শুরু করে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপ।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরির সুযোগ দেবে ইবনে সিনা, নেবে একাধিক
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
তরমুজ খেয়ে একই পরিবারের ৪ জন হাসপাতালে
X
Fresh