• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

কর্মহীন-হতদরিদ্র মানুষের পাশে ঢাকা দক্ষিণের মেয়র 

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ০৯:৪৩
কর্মহীন-হতদরিদ্র ঢাকা দক্ষিণ মেয়র
কর্মহীন-হতদরিদ্র মানুষকে খাবার বিতরণ করছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ছবি: সংগৃহীত

করোনার কারণে হতদরিদ্র ও নিম্নআয়ের ৫০ হাজার পরিবারের জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করার ঘোষণা দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গত শুক্রবার রাজধানীর গুলিস্তান এলাকায় জীবাণুনাশক ছিটানোর গাড়ি পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

রোববার বিকেলে ঢাকা দক্ষিণ সিটির নগর ভবনের সামনে থেকে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেন সাঈদ খোকন। তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

গত শনিবার ৫০ হাজার ছিন্নমূল মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি শুরু করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এদিন বিকেলে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্কে মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এসময় সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষকে সর্বাত্মক সাহায্য এবং সহযোগিতা করার নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন তার অধিক্ষেত্র এলাকার ৫০ হাজার পরিবারকে একমাস সম্পূর্ণ বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা আমাদের সমস্ত চেষ্টা ও শক্তি দিয়ে এই অসহায় জনগণের পাশে দাঁড়াতে দৃঢ়প্রতিজ্ঞ।

এ বিষয়ে সাঈদ খোকন বলেন, আমি আমার সম্মানিত নগরবাসীকে আহ্বান জানাব তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাব তারা যেন এই দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান। কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে বলেন- তিনি খাবার সংকটে রয়েছেন, তাহলে আমরা তার বাসায় খাবার পৌঁছে দেব। এ জন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। তারা এরই মধ্যে কাজ শুরু করেছেন।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই মেয়র
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
X
Fresh