• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মার্চ ২০২০, ১৭:১৫
করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি
পুলিশ সদরদপ্তরে করোনা প্রতিরোধে পিপিই সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে আইজিপি, ছবি: সংগৃহীত

মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী হুঁশিয়ারি দিয়েছেন বলেছেন, বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস নিয়ে কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোথাও গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পুলিশের সাইবার ইউনিট এ ব্যাপারে সার্বক্ষণিক কাজ করছে।

পুলিশ সদরদপ্তরে একটি বেসরকারি চাইনিজ সংগঠনের দেয়া করোনা প্রতিরোধে পিপিই সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে রোববার দুপুরে পুলিশ প্রধান এসব কথা বলেন।

জনগণকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, জাতির এখন ক্রান্তিলগ্ন। তবে জরুরি প্রয়োজনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যেকোনো ব্যক্তি রাস্তায় চলাফেরা করতে পারবেন।

এ সময় মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকালে আরও মানবিক আচরণ ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশের প্রতি নির্দেশ প্রদান করেন তিনি।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা নিয়ে অনেকে পুলিশের সমালোচনা করছেন, তারপরও পুলিশ মানুষের জানমালের নিরাপত্তার পাশাপাশি করোনা প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে মাঠে কাজ করছেন। পুলিশ করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকে আজ পর্যন্ত লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করতে দেশব্যাপী মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে।

চাইনিজ ওভারসিস এসোসিয়েশন বাংলাদেশ এর পক্ষ থেকে করোনা প্রতিরোধে পুলিশের জন্য এক লাখ মাস্ক, পাঁচ হাজার পিপিই, টেস্টিং কিটস পাঁচ হাজার, অ্যালকোহল ১০০ লিটার ও ৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার আইজিপির কাছে হস্তান্তর করা হয়। এসময় চাইনিজ ওভারসিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর প্রেসিডেন্ট ঝুয়াং লাইফ্যাং মহাসচিব ডিং টিয়ানসহ অ্যাসোসিয়েশনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
সামাজিকমাধ্যমে গুজব প্রতিহতে ব্যবস্থার নির্দেশ
গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সাবেক আইজিপির ফেসবুকে পোস্ট
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
X
Fresh