• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্বাস্থ্যবিধি মেনে হোটেল-বেকারি খোলা রাখা যাবে: পুলিশ কমিশনার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মার্চ ২০২০, ১৮:৫৫
স্বাস্থ্যবিধি মেনে হোটেল-বেকারি খোলা রাখা যাবে: পুলিশ কমিশনার
ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম (ফাইল ছবি)

স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর হোটেল ও বেকারিগুলো খোলা রাখা যাবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম। শনিবার বিকেলে মোবাইল ফোনে তিনি আরটিভিকে এ কথা বলেন।

রাজধানী ঢাকায় অনেকেই আছেন, যাদের রান্নার সুযোগ নেই। তারা খাবারের দোকানের উপর নির্ভরশীল। অপরদিকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধের ঘোষণার পর থেকেই রাজধানীর বেশিরভাগ খাবার হোটেল বন্ধ রয়েছে। এতে করে বিপাকে পরেছেন অনেক মানুষ।

এ ব্যাপারে পুলিশ কমিশনার বলেন, স্বাস্থ্যবিধি মেনে ঢাকায় একজন নাগরিক যেকোনো মাধ্যম ব্যবহার করে চলাফেরা করতে পারবেন। খাবারের দোকান খোলা থাকা নিয়ে একটা বিভ্রান্তি দেখা দিয়েছে। রাজধানীতে অনেকেই আছেন, যাদের রান্নার সুযোগ নেই। তারা তো আর না খেয়ে থাকতে পারবেন না। তাই খাবারের দোকান খোলা রাখা যাবে। এ ক্ষেত্রে খাবার কিনে বাসায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কেউ যদি বসে খেতে চান, সে ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলা থাকবে, তাদের কর্মীদেরও কাজ করার সুযোগ দিতে হবে।

তিনি আরও জানান, জরুরি দায়িত্ব পালনে নিয়োজিত চিকিৎসক, নার্স, চিকিৎসা সহকারী ও টেকলোজিস্ট, সিটি করপোরেশন ও নিরাপত্তা প্রহরীদের ব্যাপার বিশেষ যত্নশীল হওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের চতুর্থ দিন আরটিভিতে যা দেখবেন
ডিএমপির এডিসি জ্যোতির্ময় মারা গেছেন
X
Fresh