• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডিএনসিসির বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো অব্যাহত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০২০, ১৮:১১
ওয়াটার বাউজার
ওয়াটার বাউজার

করোনাভাইরাস সংক্রমণ রোধে বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে ও উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

আজ বুধবার এসব স্থান ছাড়াও বিভিন্ন অবকাঠামো এবং সড়কে থাকা যানবাহনেও জীবাণুনাশক প্রয়োগ করা হয়। ৫টি ওয়াটার বাউজার জীবাণুনাশক ছিটানোর কাজে ব্যবহার করা হয়। আজ মোট ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়েছে।

আজ উত্তরা ১১, ১২, ১৩ এবং ১৪ নম্বর সেক্টর, মিরপুর এলাকার সেকশন ২, ১০, ১৩ এবং ১৪, মগবাজার, বাংলামোটর, গুলশান, বসুন্ধরা, আমিনবাজার ও গাবতলি, আগারগাঁও এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়। শুধু সড়ক বা উন্মুক্ত স্থানই না বরং জনগণ যাতায়াত করে এমন সব অবকাঠামোতেও জীবাণুনাশক দেয়া হচ্ছে। যেমন ফুটওভারব্রিজ, যাত্রী ছাউনি। যেখানে ওয়াটার বাউজার দিয়ে ছিটানো যায় না সেখানে হ্যান্ড স্প্রে এবং হুইলব্যারো মেশিনের সাহায্যে জীবাণুনাশক দেয়া হচ্ছে। সড়কে থাকা বিভিন্ন যানবাহন, গণপরিবহন, বাস টার্মিনালগুলোতেও স্প্রে করা হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, ডিএনসিসি কর্তৃক গত রোববার (২২ মার্চ) থেকে পাঁচটি ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক প্রয়োগের কার্যক্রম শুরু করা হয়। এ পর্যন্ত মোট ২ লক্ষ ৩০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রধান সড়ক, উন্মুক্ত স্থান এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে স্প্রে করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে ডিএনসিসি কর্তৃক তরল জীবাণুনাশক ছিটানো অব্যাহত থাকবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh