logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী।

লকডাউন নিয়ে ডিএসসিসি মেয়রের দাবি প্রত্যাখ্যান ডব্লিউএইচও’র

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২২ মার্চ ২০২০, ১৩:০০
লকডাউন ডিএসসিসি মেয়র প্রত্যাখ্যান
ফাইল ছবি
করোনাভাইরাস কার্যকরভাবে মোকাবিলার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ঢাকা বা বাংলাদেশকে লকডাউন করার পরামর্শ দিয়েছে বলে ডিএসসিসির মেয়র সাঈদ খোকনের দাবি প্রত্যাখ্যান করেছে ডব্লিউএইচও। খবর ইউএনবির।

শনিবার সংস্থাটির কান্ট্রি অফিসে কমিউনিকেশন এন্ড মিডিয়া রিলেশন্স অফিসার ক্যাটালিন বেরকারু বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের সাথে বৈঠককালে ডব্লিউএইচও ঢাকা বা বাংলাদেশকে লকডাউন করার পরামর্শ দেয়নি। তবে নিজেদের ও জনগণের সুরক্ষায় সামাজিক দূরত্ব বজায় রেখে ভালো যোগাযোগের জন্য কার্যকর বেশ কয়েকটি বিকল্প পদক্ষেপের বিষয়ে বাংলাদেশকে পরামর্শ দিয়েছে ডব্লিউএইচও।

এর আগে মেয়র সাঈদ খোকন দাবি করেছিলেন, করোনাভাইরাস কার্যকরভাবে মোকাবিলার জন্য বাংলাদেশকে আংশিক বা সম্পূর্ণ লকডাউনের মতো সামাজিক দূরত্বের পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শনিবার তার বনানীর বাসভবনে বৈঠককালে এ পরামর্শ দেয় ডব্লিউএইচও’র বাংলাদেশ প্রতিনিধি ডা. বর্ধন জং রানার নেতৃত্বাধীন সংস্থাটির একটি দল।

এসময় সাঈদ খোকন জানান, ডব্লিউএইচও মনে করে যে জরুরি পদক্ষেপ না নেয়া হলে আগামীদিনে করোনাভাইরাস পরিস্থিতি বাংলাদেশে ভয়াবহ আকার ধারণ করতে পারে। ‘ডব্লিউএইচও’র প্রতিনিধিরা আমাদের জানিয়েছেন, করোনাভাইরাস আক্রান্ত কিছু দেশ পরিস্থিতি সামাল দিতে আংশিক বা সম্পূর্ণ লকডাউন করতে বাধ্য হয়েছে। এমন সিদ্ধান্ত নেয়ার পর সেসব দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে।’

ডিএসসিসি মেয়র বলেন, ‘ডব্লিউএইচও মনে করে লকডাউনের মতো সিদ্ধান্ত বাংলাদেশে করোনার বিস্তার রোধে কার্যকর হতে পারে। তবে এটি নীতিগত সিদ্ধান্তের বিষয়।’
পি
 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়