• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ইজতেমা ময়দানে হচ্ছে না কোয়ারেন্টিন

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ মার্চ ২০২০, ২০:২৫
আশকোনা হজ ক্যাম্পে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে
ফাইল ছবি

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ শাহাদাৎ হোসেন বলেছেন, টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে কোয়ারেন্টিন সেন্টার হচ্ছে না। বিশ্ব ইজতেমা মাঠে কোয়ারেন্টিন সেন্টার করার সিদ্ধান্ত প্রত্যাহার করে উত্তরার দিয়াবাড়ী ও আশকোনা হজ ক্যাম্পে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

শুক্রবার সকালে টঙ্গী বিশ্ব ইজতেমার ৪ নম্বর গেটে তাবলিগ জামাতের দায়িত্বপ্রাপ্ত জিম্মাদার চান মিয়া জানান, বৃহস্পতিবার রাতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম মাঠে এসে জানিয়েছিলেন, এখানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের কোয়ারেন্টিনে রাখা হবে। কিন্তু শুক্রবার সকালে জানতে পারি এটা উত্তরার দিয়াবাড়ী এলাকায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে করা হচ্ছে।

তবে তিনি জানান, ইজতেমা মাঠের মাদরাসা শুক্রবার সকালে বন্ধ করে দেয়া হয়েছে।

অপরদিকে গাজীপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার জানান, গত ১৪ দিনে বিদেশ থেকে ৪ হাজার ২৩০ জন প্রবাসী গাজীপুরের কাপাসিয়া ও কালীগঞ্জে এসেছে। বিদেশ ফেরত এসব বাংলাদেশিকে হোম কোয়ারেন্টিনে রাখার জন্য গত বৃহস্পতিবার থেকে শতাধিক পুলিশ সদস্য ২৫টি দলে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করছে।

এদিকে গতকাল বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী করোনাভাইরাস সংক্রমণ রোধে কোয়ারেন্টিন কর্মসূচি গ্রহণ করেছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনীকে দুটি কোয়ারেন্টিন সেন্টার পরিচালনা করার দায়িত্ব দেয়া হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিমানবন্দর সংলগ্ন আশকোনা হজ ক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ী (সেক্টর-১৮) সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট প্রকল্প এলাকায় পৃথক দুটি কোয়ারেন্টিন সেন্টার স্থাপন করা হয়েছে।
এ কর্মসূচি বাস্তবায়নে সেনাবাহিনীকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়/সংস্থা/অধিদপ্তর/বাহিনী প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে বলে আইএসপিআর জানিয়েছে। সূত্র: বাসস।
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ময়দান’-এ মুগ্ধ হয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলী
চিত্রনাট্য চুরির অভিযোগে কড়া জবাব দিলেন ‘ময়দান’র নির্মাতারা
গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়
বিপাকে ‘ময়দান’, মুক্তির আগেই অজয়ের বিরুদ্ধে চুরির অভিযোগ
X
Fresh